বিজ্ঞাপন

দ্রুততম সময়ে শিশুদের ভ্যাকসিনের আওতায় আনার চেষ্টা করছি

September 19, 2021 | 8:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্রুততম সময়ে শিশুদের ভ্যাকসিনের আওতায় আনার জন্য স্বাস্থ্য অধিদফতর কাজ করছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলম।

বিজ্ঞাপন

রোববার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় স্বাস্থ্য অধিদফতরের ফেসবুক পেজ থেকে লাইভে ভ্যাকসিন নিয়ে পরিকল্পনার কথা জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের ভ্যাকসিনের বিষয়ে একটি নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা অনুযায়ী শিশুদের ভ্যাকসিনের আওতায় আনার কাজ করে যাচ্ছি। আমরা প্রধানমন্ত্রীর অনুশাসন মাথায় রেখেই কীভাবে দ্রুত সময়ের মধ্যে ভ্যাকসিনের আওতায় আনা যায়, তার চেষ্টা করছি।’

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এ কাজ করার কথা জানান অধ্যাপক ডা. খুরশীদ। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সময় মতো ভ্যাকসিন সংগ্রহ করতে পেরেছি। এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সব সময় পরামর্শ ও নির্দেশনা দিয়ে যাচ্ছেন। আমাদের হাতে পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন মজুত রয়েছে। সামনের দিনগুলোতে পর্যাপ্ত ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিত করেছি।’

বিজ্ঞাপন

একইদিন স্বাস্থ্য অধিদফতরের আয়োজিত স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, ভ্যাকসিন বিষয়ক জাতীয় পরামর্শক কমিটিসহ অন্যান্য সবার পরামর্শ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অধিদফতর এ সিদ্ধান্ত গ্রহণ করবে।

সারাবাংলা/এসবি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন