বিজ্ঞাপন

অ্যাসেন্সিওর হ্যাটট্রিক, বেনজেমার জোড়া গোলে রিয়ালের বড় জয়

September 23, 2021 | 4:31 am

স্পোর্টস ডেস্ক

সান্তিয়াগো বার্নাব্যুতে মায়োর্কাকে ৬-১ গোলের ব্যবধানে উড়িয়ে লা লিগার শীর্ষস্থান পুনরায় দখল করেছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে এদিন নিজের সাবেক ক্লাব মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন মার্কো অ্যাসেন্সিও। অন্যদিকে জোড়া গোল করে লা লিগায় ২০০ গোল করার মাইলফলক স্পর্শ করেছেন করিম বেনজেমা। রিয়ালের বাকি একটি গোল করেন ইস্কো অ্যালার্কন।

বিজ্ঞাপন

দারুণ সব ফিনিশিংয়ে হ্যাটট্রিক করলেন মার্কো আসেনসিও। জোড়া লক্ষ্যভেদে দলের হয়ে দুইশ গোলের মাইলফলক স্পর্শ করলেন করিম বেনজেমা। তাদের নৈপুণ্যে মায়োর্কার জালে গোল উৎসব করল রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগায় আগের দুই ম্যাচে জিততে যথেষ্ট ভুগলেও এই ম্যাচে রিয়াল ছিল দুর্দান্ত। তাদের আক্রমণাত্মক ফুটবলের সামনে সফরকারীরা যেন ছিল অসহায়। দুই অর্ধে তিনটি করে গোল হজম করে মায়োর্কা।

লুকা মদ্রিচ, এডেন হ্যাজার্ড আর ক্যাসেমিরোকে বিশ্রামে রেখে মায়োর্কার বিপক্ষে দল সাজান কার্লো আনচেলোত্তি। অপেক্ষাকৃত দুর্বল মায়োর্কার জন্য এই দলটি যথেষ্ট এরও বেশি ছিল।

বিজ্ঞাপন

ঘরের মাঠে লিড নিতে রিয়ালকে অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। ম্যাচের মাত্র তিন মিনিটের মাথায় মার্টিন ভালিয়েন্তের ব্যাকপাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে বল হারান হোসেফ গায়া। আর ছুটে গিয়ে সেই বল দখলে নিয়ে একাই ডি-বক্সের ভেতর ঢুকেই পড়ে ডান দিক থেকে দারুণ এক শটে গোলরক্ষককে পরাস্ত করেন করিম বেনজেমা।

আক্রমণে চাপ ধরে রেখে ৭ম মিনিটে কর্নার জিতে নেয় রিয়াল। কর্নার থেকে অ্যাসেন্সিওর বাঁকানো শট গোললাইন থেকে মায়োরকা গোলরক্ষক ফেরালে ‘অলিম্পিক গোল’ থেকে বঞ্চিত হন তিনি। তবে এরপরে রিয়ালের আক্রমণে দিশেহারা হয়ে পড়ে মায়োর্কা। ২৪তম মিনিটে ব্যবধান ২-০ করেন অ্যাসেন্সিও। রদ্রিগোর শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক। বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল অনায়াসে জালে পাঠান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

তবে এর এক মিনিট বাদেই ব্যবধান ২-১ করে মায়োয়ার্কা। দুই গোলে লিড নেওয়ার পর কিছুটা জমে গিয়েছিল রিয়ালের খেলোয়াড়দের পা। তাই তো তাদের জমে যাওয়া পায়ের সুযোগ কাজে লাগিয়ে দারুণ এক শটে কোর্তোয়াকে পরাস্ত করেন লি ক্যাং-লি।

বিজ্ঞাপন

তবে এর চার মিনিট পর বেনজেমার অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন অ্যাসেন্সিও। ছয় মিনিট পর হ্যাটট্রিক হয়েই যাচ্ছিল এই স্প্যানিশ ফরোয়ার্ডের। বেনজেমার কাছ থেকে বল পেয়ে শট নিলেও সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এড়াতে পারেননি তিনি। হাতছাড়া হয় দারুণ একটি সুযোগ।

বিরতির পর ফিরেই ব্যবধান ৪-১ করেন বেনজেমা কিন্তু ভিএআরের সাহায্যে রেফারি দেখেন প্রতিপক্ষকে ফাউল করেন বেনজেমা আর তাতেই বাতিল হয় গোলটি। তবে চতুর্থ গোলের জন্য আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি লস ব্ল্যাঙ্কোসদের। বেনজেমার কাছ থেকে বল পেয়ে ৫৫তম মিনিটে বল জালে পাঠান অ্যাসেন্সিও।

এরপর ডেভিড আলাবার বাড়নো বল পিঠ দিয়ে ডান দিকে ফেলে তা নিয়ন্ত্রণে এনে মায়োর্কার দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক গোল করেন বেনজেমা। আর তাতেই লা লা লিগায় বেনজেমার ২০০ গোলের মাইলফলক অর্জন হয়। লা লিগার চলতি আসরে এটি ছিল তার আট নম্বর গোল।

ম্যাচের শেষ দিকে এসে ভিনিসিয়াসের পাস থেকে গোল করে ব্যবধান ৬-১ করেন ইস্কো অ্যালার্কন। শেষ দিকে লুকা জোভিচের দুর্দান্ত বাইসাইকেল কিক ফিরিয়ে ব্যবধান আর বাড়তে দেননি মায়োর্কা গোলরক্ষক।

বিজ্ঞাপন

এই জয়ে লা লিগার ছয় রাউন্ডে পাঁচ জয় আর এক ড্র’তে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে শিরোপাধারী অ্যাটলেটিকো মাদ্রিদ। চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন