বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর খুনি নূরকে দেশে ফেরাতে প্রবাসীদের এক থাকতে হবে’

September 26, 2021 | 10:45 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কানাডায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর দাবিতে প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এ বিষয়ে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

কানাডা আওয়ামী লীগ, কিউবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগের যৌথ উদ্যোগে আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দ্রুত বাংলাদেশে ফেরত পাঠানোর দাবির সমর্থনে মত বিনিময়’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। গতকাল শনিবার (২৫ সেপ্টেম্বর) এ সভা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে ডা. মুরাদ হাসান বলেন, কানাডায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর দাবিতে প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা ও বিচক্ষণতায় জাতির পিতার খুনিদের বিচারকাজ শেষ হবে।

তিনি বলেন, পলাতক আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকর করার পাশাপাশি জাতির পিতার মূল খুনি ও প্রধান মাস্টারমাইন্ড জিয়াউর রহমানেরও মরণোত্তর বিচার কার্যকর করব ইনশাআল্লাহ। যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, তারা মূলত ষড়যন্ত্রের মাধ্যমে দেশে ও বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। তারা দেশে ও জনগণের শত্রু।

বিজ্ঞাপন

বাংলাদেশের গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে গিয়েছিল বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়া উল্লেখ করে তিনি বলেন, এই দেশকে নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তার কন্যা একে একে তা বাস্তবায়ন করেছেন। শেখ হাসিনার নেতেৃত্বে বাংলাদেশ উন্নয়নের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশের একটি রাজনৈতিক দল বিএনপি তা দেখেতে পায় না। তাদের সময় দেশের সংবিধান, প্রশাসন, নির্বাচন ব্যবস্থা সবকিছুই ধ্বংস হয়ে গিয়েছিল। তাই তারা উন্নয়ন দেখতে পায় না।

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, জিয়া পরিবার বাংলাদেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও দুর্নীতির সঙ্গে জড়িত। খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোরও দুর্নীতির তথ্য পাওয়া গেছে। তারা দেশ থেকে অর্থ পাচারের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। সরকার তাদের পাচার করা অর্থের একটি অংশ ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশে অবস্থানরত কিছু লোক সরকারের সমালোচনা এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ব্যস্ত। এমন সময় তারা এসব করছে যখন সরকার দেশকে মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে গেছে। কেউই যাতে দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সে ব্যাপারে প্রবাসীদের সজাগ থাকতে হবে।

বিজ্ঞাপন

কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. খলিলুর রহমান, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেনসহ কিউবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগের নেতারা।

সারাবাংলা/জেআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন