বিজ্ঞাপন

৪ বছর পর কমিটি পেল সিলেট ছাত্রলীগ

October 12, 2021 | 8:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: দীর্ঘ চার বছর পর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা ছাত্রলীগ কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন রাহেল সিরাজ। অন্যদিকে মহানগর ছাত্রলীগ কমিটির সভাপতি পদে কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক পদে মো. নাঈম আহমদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এই কমিটির অনুমোদন দেন। আগামী সপ্তাহে আংশিক কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতারা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনে কয়েকজন কেন্দ্রীয় সদস্যকেও অন্তর্ভুক্ত করার ঘোষণা দিয়েছেন। সে ঘোষণা অনুযায়ী কেন্দ্রীয় সদস্য হয়েছেন জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব, কনক পাল অরূপ, হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়। অন্যদিকে মহানগর ছাত্রলীগ থেকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে হুসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়কে।

এর আগে, সবশেষ ২০১৫ সালে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। ২০১৭ সালের অক্টোবরের কমিটি দু’টি বিলুপ্ত করা হলে চার বছর কোনো কমিটি ছাড়াই ছিল সিলেট ছাত্রলীগ।

বিজ্ঞাপন

এদিকে, কমিটি ঘোষণার পর উচ্ছ্বাস ও ক্ষোভ— দুই-ই দেখা গেছে সিলেটে। এরই মধ্যে জাওয়াদ খান ও মুহিবুর রহমান ছাত্রলীগ কমিটির কেন্দ্রীয় সদস্যপদ প্রত্যাখান করেছেন। দুপুরে নিজেদের ফেসবুক আইডিতে তারা দু’জনই পদ প্রত্যাখান করে স্ট্যাটাস দিয়েছেন।

জাওয়াদ খান তার স্ট্যাটাসে লিখেছেন, প্রিয় সতীর্থ, সহযোদ্ধা, শুভাকাঙ্ক্ষী— সদস্য ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারলাম, আমাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য মনোনীত করা হয়েছে। আমি এই সদস্যপদ প্রত্যাখান করলাম। রাজনীতি থেকে যখন অপ-রাজনীতি শক্তিশালী হয়ে যায়, তখন আমার মতো কর্মীর কাছে প্রত্যাখ্যান ছাড়া বিকল্প কোনো উপায় থাকে না।

তিনি আরও লিখেছেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য করায় আমি সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি, আমি এই বিশাল পদের যোগ্য নই। তাই আমি স্বেচ্ছায় এই পদ থেকে অব্যাহতি নিলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন