বিজ্ঞাপন

ত্রিবার্ষিক সম্মেলন শনিবার, প্রস্তুত রাজবাড়ী জেলা আওয়ামী লীগ

October 14, 2021 | 7:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজবাড়ী: ত্রিবার্ষিক সম্মেলনের জন্য প্রস্তুত রাজবাড়ী জেলা আওয়ামী লীগ। ত্রিবার্ষিক সম্মেলন হলেও অবশ্য এবারের সম্মেলন হচ্ছে পাঁচ বছর পর। ১৬ অক্টোবর অনুষ্ঠেয় এই সম্মেলন নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

বিজ্ঞাপন

জেলা কমিটির সম্মেলনের জন্য এরই মধ্যে শহরের মুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে মাঠে নির্মাণ করা হয়েছে বিশাল প্যান্ডেল। ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে শহর। গুরুত্বপূর্ণ সব সড়কে তৈরি করা হয়েছে শুভেচ্ছা তোরণ।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান ও আব্দুর রহমান; দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি; সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ কেন্দ্রীয় নেতারা।

সম্মেলনে সভাপতি পদে তিন জন ও সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থিতা ঘোষণা দিয়েছেন। সভাপতি প্রার্থীরা হলেন— জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম, জেলা আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী এবং জেলা আওয়ামী লীগের বর্তমান সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি।

বিজ্ঞাপন

জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে তোরণ

অন্যদিকে সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন— রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপু এবং জেলা আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি ও সাবেক পৌর মেয়র মোহাম্মদ আলী চৌধুরী।

দীর্ঘদিন পর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পছন্দের প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছেন নেতাকর্মীরা। কারা আসছেন জেলা আওয়ামী লীগের আগামী দিনের নেতৃত্বে— এমন আলোচনা এখন সবখানে। তবে নতুন কমিটি ভোটের মধ্যে হবে নাকি কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হবে, সে বিষয়ে স্পষ্ট কোনো বক্তব্য পাওযা যায়নি। তৃণমূলের নেতাকর্মীরা যোগ্য ও কর্মীবান্ধব রাজনীতিকদের নেতৃত্বে আনার দাবি জানিয়েছেন।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, এবারের ত্রিবার্ষিক সম্মেলনের প্রস্তুতি আগের সম্মেলনগুলোর চেয়ে অনেক ভালো। সাংগঠনিকভাবেও আমরা আগের চেয়ে ভালো অবস্থায় আছি। আমাদের নেত্রী শেখ হাসিনা যাকেই সভাপতি-সাধারণ সম্পাদক বানাবেন, তাদের নেতৃত্বেই আমরা কাজ করব। নেত্রী এর আগে আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন। এবারও আমি সাধারণ সম্পাদক প্রার্থী। আমাকে আবারও দায়িত্ব দেওয়া হলে আমার সর্বোচ্চ দিয়ে সংগঠনকে শক্তিশালী করতে কাজ করব।

বিজ্ঞাপন

এদিকে, জেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও সতর্ক রয়েছে পুলিশ। জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, সম্মেলনে আইনশৃঙ্খলা বজায় রাখতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন করা হবে। সাদা পোশাকেও পুলিশ সদস্যরা থাকবেন।

এর আগে, ২০১৯ সালের ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ রাজবাড়ী জেলা শাখার সম্মেলন তখন আয়োজন করা যায়নি। এরপর করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিসহ নানা কারণেই ২১ মাস ধরে মেয়াদোত্তীর্ণ কমিটিকেই দায়িত্বে থাকতে হয়েছে। ১৬ অক্টোবর ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে ফের নতুন কমিটি পেতে যাচ্ছে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।

২০১৫ সালের ১২ নভেম্বর মুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে মাঠে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সবশেষ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সময় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমকে সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের ১০ নভেম্বর অনুষ্ঠিত এক সভায় সংসদ সদস্য কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নেন। এরপর থেকে জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে জেলা কমিটির এ সিদ্ধান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন