বিজ্ঞাপন

মেডিকেলের এক কলেজের খাতা অন্য কলেজে দেখা উচিত: প্রধান বিচারপতি

October 28, 2021 | 3:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার উত্তরপত্র (খাতা) নিজ কলেজে না দেখে অন্য মেডিকেল কলেজে পাঠিয়ে সেই খাতা মূল্যায়ন করে ফলাফল তৈরি করা উচিত বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ‘বিএমডিসি বনাম শাহ এমডি আরমান এন্ড আদার্স’ মামলার শুনানিতে বিএমডিসির আইনজীবীকে উদ্দেশ্যে করে এমন মন্তব্য করেছেন প্রধান বিচারপতি।

শুনানিতে প্রধান বিচারপতি বলেন, দেশের কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষার খাতা তো সেই একই বিশ্ববিদ্যালয় দেখে না। অন্য বিশ্ববিদ্যালয়ে সে খাতা দেখতে পাঠানো হয়। কিন্তু মেডিকেল কলেজে যে কলেজের শিক্ষার্থী সেই একই কলেজে রিটেনের (লিখিত পরীক্ষা) খাতা কাটা (মূল্যায়ন) হয় এবং রেজাল্ট সিট (ফলাফল তৈরি) করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) পক্ষের আইনজীবী তানজীব উল আলমের উদ্দেশে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার খাতা একই কলেজে না দেখে এবং রেজাল্ট সিট না করে (ডিফারেন্ট) ভিন্ন মেডিকেল কলেজে পাঠিয়ে সে খাতা দেখানো ও রেজাল্ট সিট করানো উচিত।’

আদালতে বিএমডিসির পক্ষে ছিলেন আইনজীবী তানজীব উল আলম। ওই শিক্ষার্থীদের পক্ষে ছিলেন আইনজীবী আশরাফ আলী।

বিজ্ঞাপন

আদালতে বিএমডিসির আইনজীবী তানজীব উল আলম জানান, ওই শিক্ষার্থী ভর্তির নির্ধারিত স্কোর, মেধা তালিকা ক্রম নিয়ে সঠিক তথ্য দেননি। তাই তাকে রেজিস্ট্রেশন দিতে রাজি হয়নি বিএমডিসি। এ কারণে সে হাইকোর্টে এসে রিট করে বিভিন্ন বর্ষে পরীক্ষা দিয়েছে। ওর তো গোড়ায় গলদ। সে প্রতারণা করে ভর্তি হয়েছে।

শুনানি শেষে ওই শিক্ষার্থীর পক্ষে পরীক্ষার সুযোগ চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন