বিজ্ঞাপন

ঢাবি ‘খ’ ইউনিটে ফল প্রকাশ, পাস ১৬.৮৯ শতাংশ

November 2, 2021 | 12:49 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন ১৬.৮৯ শতাংশ শিক্ষার্থী। পাস করা মোট শিক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ১২জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুর ১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এবারের ভর্তি পরীক্ষায় ১০০.৫ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন মোহাম্মদ জাকারিয়া। তিনি দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী। এছাড়া ৯৫.৫ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন সামিয়া আক্তার এবংব ৯৪.৭৫ পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন খালিদ খান।

খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইলে ফোনের যে কোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Kha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

বিজ্ঞাপন

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানা যাবে।

গত ২ অক্টোবর অনুষ্ঠিত এই ইউনিটের ভর্তি পরীক্ষায় ২ হাজার ৩৭৮ আসনের বিপরীতে ৪৭ হাজার ৬৪০ জন আবেদন করে। পরীক্ষায় অংশ নেন ৪১ হাজার ৫২৪জন।

ফল প্রকাশ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহম্মদ সামাদ, কোষাদক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীনসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন