বিজ্ঞাপন

সোমালিয়ায় বোমা মেরে সাংবাদিককে হত্যা

November 21, 2021 | 3:26 pm

আন্তর্জাতিক ডেস্ক

সোমালিয়ার বিশিষ্ট সাংবাদিক আবদিয়াজিজ মোহামুদ গুলেদকে হত্যা করেছে দেশেটির সশস্ত্র গোষ্ঠী আল-শাবাব। রাজধানী মোগাদিশুতে একটি রেস্তোরাঁ থেকে বের হওয়ার সময় সন্ত্রসীদের আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছেন তিনি। আল-শাবাবেব কঠোর সমালোচক ছিলেন আবদিয়াজিজ। নিহতের স্বজন ও কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

নিহত আবদিয়াজিজ মোহামুদ গুলেদ দেশটির রেডিও মোগাদিশুর পরিচালক। তিনি আবদিয়াজিজ আফ্রিকা নামেও পরিচিত। হামলার দায় স্বীকার করেছে আল-শাবাব। এ হামলায় আরও কয়েকজন আহত হয়েছেন। এর মধ্যে সোমালি ন্যাশনাল টেলিভিশনের পরিচালক এবং একজন চালকও রয়েছেন।

নিহতের ভাই আবদুল্লাহি নুর বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘আমার চাচাতো ভাই আবদিয়াজিজ একটি রেস্তোরাঁয় যাওয়ার পরপরই একটি আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়। পরে দ্রুত হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়।’

তিনি আরও বলেন, ‘তিনি (আবদিয়াজিজ) সব সময় আল-শাবাবদের নিয়ে সবর থেকেছেন। ঈশ্বর তার আত্মাকে শান্তি দান করুক।’

বিজ্ঞাপন

সোমালিয়ার উপ-তথ্যমন্ত্রী আবদিরহমান ইউসুফ ওমর এক বিবৃতিতে বলেছেন, দেশ একজন ‘সাহসী ব্যক্তি’কে হারিয়েছে।

আল-শাবাবের সামরিক অভিযানের মুখপাত্র আবদিয়াসিস আবু মুসাব ফোনে রয়টার্সকে বলেছেন, ‘মুজাহিদিনরা দীর্ঘদিন ধরে আবদিয়াজিজকে হত্যার চেষ্টা করছিল। তিনি ইসলামের বিরুদ্ধে অপরাধ করেছেন, তিনি মুজাহিদিনদের হত্যার সঙ্গে জড়িত ছিল।’

দেশটির সরকারের বিরুদ্ধে সশস্ত্র অভিযান চালাচ্ছে সন্ত্রাসী সংগঠন আল শাবাব। প্রায়ই দেশটির রাজনৈতিক, নিরাপত্তা বা বেসামরিককে লক্ষ্য করে চালান হামলার দায় স্বীকার করেছে সংগঠনটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন