বিজ্ঞাপন

ইভ্যালি: লকারের পাসওয়ার্ড পরিচালনা বোর্ডকে দেওয়ার নির্দেশ

November 23, 2021 | 11:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আদালতের আদেশে গঠিত পরিচালনা বোর্ডকে ইভ্যালির লকারগুলোর পাসওয়ার্ড নম্বর দিতে কারাবন্দি প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল এবং তার স্ত্রী ব্যবস্থাপনা পরিচালক শামীমা নাসরিনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

অনিয়মের দায়ে শীর্ষ কর্মকর্তারা কারাবন্দি থাকায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দেয় হাইকোর্ট। বোর্ডের দাবি অনুযায়ী ইভ্যালির গুরুত্বপূর্ণ নথি একটি লকারে রাখা আছে। সেই লকার খুলতে পাসওয়ার্ড লাগবে। কিন্তু, ওই পাসওয়ার্ড কেবল ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের কাছে রয়েছে। আর এ কারণে নতুন ব্যবস্থাপনা পরিচালক বা তার মনোনীত প্রতিনিধিকে কারাগারে রাসেল দম্পতির সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করতে আইজি প্রিজন্সের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাছুম ও সৈয়দ মাহসিব হোসেন। বোর্ডের পক্ষে শুনানি করেন আইনজীবী মোরশেদ আহমেদ খান। বাণিজ্য মন্ত্রণালয়, রেজিস্টার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কান্তি বল।

বিজ্ঞাপন

আদেশের পর আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন জানান, কারাগারে থাকা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে ইভ্যালির ধানমন্ডির অফিসের লকারগুলোর কম্বিনেশন নম্বর দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এজন্য আদালতের নিযুক্ত ইভ্যালির নতুন ব্যবস্থাপনা পরিচালক বা তার মনোনীত প্রতিনিধিকে কারাগারে এই দম্পতির সঙ্গে দেখা করার ব্যবস্থা করতে আইজি প্রিজনকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, ১৮ অক্টোবর ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন হাইকোর্ট।

বোর্ডের অন্য সদস্যরা হলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউনট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ, কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজ।

বিজ্ঞাপন

পরবর্তী আদেশের জন্য আদালত ২৩ নভেম্বর দিন ধার্য রেখেছিলেন। তারই ধারাবাহিকতায় মামলাটি কার্যতালিকায় আসে। শুনানি শেষে আদালত ইভ্যালির ধানমন্ডির অফিসের লকারগুলোর পাসওয়ার্ড নম্বর দিতে রাসেল দম্পতির প্রতি নির্দেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন