বিজ্ঞাপন

ঘূর্ণিঝড়ে বৃষ্টি বৃদ্ধির আশঙ্কা— কী আছে মিরপুর টেস্টের ভাগ্যে?

December 5, 2021 | 5:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মধ্য অগ্রহায়নে উত্তরাঞ্চলে বেশ শীত নেমেছে। দেশের দক্ষিণাঞ্চলকে ভোগাচ্ছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। ঘূর্ণিঝড়ের প্রভাবে আকাশে ঘন মেঘের ঘনঘটা, বৃষ্টিও নামছে থেমে থেমে। এর প্রভাব পড়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টেও। ঘন মেঘে সৃষ্টি আলোকস্বল্পতার কারণে কাল টেস্টের প্রথম দিনে খেলা হয়েছে ৫৭ ওভার। আজ দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৬.২ ওভার। আবহাওয়া অধিদপ্তরের খবর, আগামীকাল বৃষ্টি আরও বাড়তে পারে। সেক্ষেত্রে টেস্টের ভাগ্যে কী ফল লেখা আছে সেটাই বড় প্রশ্ন।

বিজ্ঞাপন

শক্তি কমে অনেকটা নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় থাকা ঘূর্ণিঝড়টির আজ আরও উত্তর দিকে অগ্রসর হওয়ার কথা। যাতে আজ সকাল থেকে শুরু হওয়া গুড়ি গুড়ি বৃষ্টি বাড়তে পারে। কাল সারা দিনই থাকতে পারে বৃষ্টির উপদ্রব। আকাশ পরিস্কার হওয়ার সম্ভবনা পরের দিন।

রোববার (৫ নভেম্বর) এ বিষয়ে আবহাওয়াবীদ বজলুর রশিদ সারাবাংলাকে বলেন, ‘ঘূর্ণিঝড় উপকূল থেকে এখনো দূরে আছে। যখন কাছাকাছি চলে আসবে বৃষ্টিটা তখন আরও বাড়বে। আমার ধরানা আজ মধ্যরাত বা কাল সকাল থেকে বৃষ্টি বাড়বে। রাজধানী ঢাকাসহ পুরো দক্ষিণাঞ্চলে কাল বেশি বৃষ্টির সম্ভবনা আছে। আকাশ পরিস্কার হতে ধারনা করা হচ্ছে কাল দিন পুরোটা এবং পরের দিনের অর্ধেক পর্যন্ত সময় লাগবে। ধরে রাখেন রাজধানীর আগামীকালের আবহাওয়া পরিস্থিতি খারাপ থাকবে। ঘূর্ণিঝড়ের অবস্থার ওপর নির্ভর করবে পরের দিন কখন পর্যন্ত আকাশ খারাপ থাকবে।’

কাল বৃষ্টি বাড়লে বা খেলা মাঠে গড়ানো সম্ভব না হলে এবং পরের দিনও বৃষ্টি থাকলে ম্যাচের ভাগ্যে কী লেখা আছে সেটাই বড় প্রশ্ন। টেস্টের দুই দিন শেষে মোট খেলা হয়েছে মাত্র ৬৩.২ ওভার। প্রথমে ব্যাটিং করতে নামা পাকিস্তান এখন পর্যন্ত প্রথম ইনিংসে হারিয়েছে মাত্র দুই উইকেট (১৮৮/২)। খেলার পর্যাপ্ত সময় না পেলে হয়তো নিস্ফলা ড্রয়ের দিকেই এগুবে মিরপুর টেস্ট।

বিজ্ঞাপন

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে ক্রিকেট খেলা বাংলাদেশ চলতি পাকিস্তান সিরিজে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে হেরেছে চারটিতেই। টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচ হারার পর চট্টগ্রামে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিও হেরেছে স্বাগতিকরা। মিরপুরে অনুষ্ঠিত হচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট এবং শেষ ম্যাচ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন