বিজ্ঞাপন

লাহোরে বোমা বিস্ফোরণে নিহত কমপক্ষে ৩, আহত ২০

January 20, 2022 | 6:17 pm

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের লাহোরে বোমা বিস্ফোরণে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, আনারকলি বাজারে এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ২০ জন।

বিজ্ঞাপন

দ্য ডনের খবরে বলা হয়েছে, লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ জানিয়েছেন, একটি মোটরসাইকেলে বিস্ফোরকদ্রব্য রাখা ছিল। এটি দিয়ে বিস্ফোরণ ঘটনো হয়। তবে এর বাইরে বিস্তারিত কোনো তথ্য তিনি জানাননি।

দ্য ডনের খবরে আরও বলা হয়, বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে, আনারকলি বাজারের কয়েকটি দোকান ধ্বংস হয়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাজারে বহু আহতদের যন্ত্রণায় কাতরাতে দেখেছেন তারা।

আরও পড়ুন- যুদ্ধবিরতি শেষে পাকিস্তানে হামলা বাড়িয়েছে তালেবান

বিজ্ঞাপন

প্রাথমিক আলামত দেখে এটিকে মোটরসাইকেল বোমা বিস্ফোরণ বলে জানিয়েছেন লাহোর পুলিশের ডিআইজি অপারেশন্স আবিদ খানও। তিনি বলেন, আমাদের কারিগরি দল ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করছে। তদন্ত ও আলামত বিশ্লেষণ করে আমরা বিস্ফোরণ সম্পর্কে চূড়ান্ত তথ্য জানাবো।

এদিকে লাহোরের উপকমিশনার উমর শের চাট্টা সংবাদমাধ্যমে জানিয়েছেন, বিস্ফোরণটি আনারকলি বাজারের শেষ লেনে সার্কুলার রোডের পাশে ঘটেছে। একটি মোটরসাইকেলে বিস্ফোরক দ্রব্য রেখে বিস্ফোরণটি ঘটানো হয়। মোটরসাইকেলটি একটি ব্যাংকের সামনে রাখা ছিল। এ বিস্ফোরণে এ পর্যন্ত তিনজন নিহত হয়েছেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

এ ঘটনার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে প্রাথমিকভাবে এ ঘটনার জন্য তেহরিক-ই-তালেবান পাকিস্তানকে (টিটিপি) সন্দেহ করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন