বিজ্ঞাপন

সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ, আটকা ৩ হাজার পর্যটক

February 21, 2022 | 12:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছেন তিন হাজারের মতো পর্যটক। সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য জানিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সোমবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকালে টেকনাফের দমদমিয়া বিআইডব্লিটিএ নৌ-বন্দর থেকে আটটি জাহাজে করে প্রায় পাঁচ হাজারের মতো পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যান। এরমধ্যে প্রায় দুই হাজারের মতো পর্যটক একইদিন বিকেলে আটটি জাহাজে করে ফেরত আসলেও রাতযাপনের জন্য সেন্টমার্টিনে রয়েছেন প্রায় তিন হাজার পর্যটক। তারা দ্বীপের বিভিন্ন হোটেল-কটেজে অবস্থান করছেন।

আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনার বিষয়ে পারভেজ চৌধুরী বলেন, আবহাওয়া সতর্কতা সংকেত কেটে গেলে সেন্টমার্টিনে থাকা পর্যটকদের ফেরত আনা হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ঝড় সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন