বিজ্ঞাপন

বিনিয়োগ বাড়াতে দুবাই যাচ্ছে এফবিসিসিআই প্রতিনিধি দল

February 23, 2022 | 10:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ‘এক্সপো-২০২০ দুবাই’সহ বেশ কয়েকটি ব্যবসায়িক অনুষ্ঠানে যোগ দিতে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দল।

বিজ্ঞাপন

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইয়ের পথে রওনা দিয়েছেন ব্যবসায়ী নেতারা। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআইয়ের সহসভাপতি এম এ মোমেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) প্রদর্শনীর বাংলাদেশ প্যাভিলিয়নে প্রতিনিধি দলকে অভ্যর্থনা দেবে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। এরপর দক্ষিণ কোরিয়া ও ভারতের প্যাভিলিয়ন পরিদর্শন করবে প্রতিনিধি দল।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে খাতভিত্তিক ব্যবসায়িক কর্মসূচিতে অংশ নেবেন বিভিন্ন শিল্প খাতের ব্যবসায়ীরা। দুপুরে দুবাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সঙ্গে বৈঠক করবেন ব্যবসায়ীদের একটি দল। আরেকটি দল দুবাইয়ের বিভিন্ন কারখানা পরিদর্শন করবেন। বিকেলে অ্যামিউজমেন্ট সার্ভিসেস ইন্টারন্যাশনাল এলএলসি’র সঙ্গে বৈঠক হবে।

বিজ্ঞাপন

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সংযুক্ত আরব আমিরাতের প্যাভিলিয়নে অভ্যর্থনা গ্রহণের পর ব্যবসায়ীরা বাংলাদেশ প্যাভিলিয়নে খাতভিত্তিক বি-টু-বি ম্যাচমেকিং সভায় অংশ নেবেন। এছাড়াও থাইল্যান্ড ও রাশিয়ার প্যাভিলিয়ন পরিদর্শন করার কথা রয়েছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) ব্যবসায়িক সম্পর্ক জোরদার করার জন্য অনির্ধারিত নানা কর্মসূচি রয়েছে। চার দিনের সফর শেষে সোমবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকার উদ্দেশে প্রতিনিধি দলের দুবাই থেকে রওনা দেওয়ার কথা রয়েছে।

৪৭ সদস্যের বাণিজ্য প্রতিনিধি দলে এফবিসিসিআইয়ের সহসভাপতি মো. আমিন হেলালী, পরিচালক মোহাম্মদ রিয়াদ আলি, শমী কায়সার, মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারি, সাবেক পরিচালক খন্দকার রুহুল আমিনসহ বিভিন্ন খাতের ব্যবসায়ী নেতারা রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন