বিজ্ঞাপন

ডাস্টবিনে পাওয়া ফাল্গুনীর পরিচয় মিলেছে

February 26, 2022 | 10:01 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লালমনিরহাট: ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে লালমনিরহাট পৌরসভা এলাকার একটি ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া সেই নবজাতক কন্যাশিশুর পরিচয় মিলেছে। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় লালমনিরহাট সদর থানায় এক প্রেস রিলিজের মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) মারুফা জামাল সদর থানার ওসি (তদন্ত) শহিদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন, নবজাতকের মা ইভা (১৭) নানী লুৎফা বেগম (ইভার মা) ও জৈবিক পিতা জয়নাল আবেদীন (৩০)।

প্রেস রিলিজে অতিরিক্ত পুলিশ সুপার মারুফা জামাল জানান, এক দিন বয়সী নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালের শিশু নবজাতক ওয়ার্ডে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ওই দিন উদ্ধারকারী এসআই রফিকুল ইসলাম অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, নবজাতক শিশুটি হাসপাতালে চিকিৎসাধীনে পুলিশ সুপার আবিদা সুলতানা একাধিক সময়ে হাসপাতালে গিয়ে শিশুটির খোঁজখবর নেন এবং তার নির্দেশনায় নারী পুলিশ সদস্যরা শিশুটির নিরাপত্তাসহ মাতৃস্নেহে শিশুটির লালন পালন করতে থাকে। শিশুর চিকিৎসা শেষে শিশু কল্যাণ বোর্ড, লালমনিরহাট এর সিদ্ধান্ত মোতাবেক গত ২৩ ফেব্রুয়ারী নবজাতককে প্রয়োজনীয় পুলিশ স্কটের মাধ্যমে রাজশাহী ছোটমনি নিবাসে প্রেরণ করা হয়। পরে একাধিক বিস্বস্ত সোর্সের মাধ্যমে উদ্ধার হওয়া সেই শিশুর মায়ের পরিচয় উৎঘাটন করতে সক্ষম হয় পুলিশ।

পুলিশ জানায়, নবজাতকের মা ইভা শহরের সাহেবপাড়া এলাকার বাসিন্দা। একটি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সে। বড় বোনের স্বামীর সঙ্গে তার এক ধরনের সম্পর্ক গড়ে ওঠে এবং তা শারীরিক সম্পর্কে গড়ালে ইভা গর্ভধারণ করে। এ তথ্য সে সবার কাছে গোপন করে। পরে ১৩ ফেব্রুয়ারি প্রসব পূর্ববর্তী লক্ষণ দেখা দিলে ইভার মা বিষয়টি বুঝতে পারেন। জন্ডিসের কারণে পেট ব্যথা করছে, এ কথা বলে ইভাকে হাসপাতালে ভর্তি করান। পরদিন ১৪ ফেব্রুয়ারি ভোরে সবার অগোচরে হাসপাতালের বাথরুমে ইভা সন্তান প্রসব করে। এসময় ইভা এবং ইভার মা ও দুলাভাই কাউকে কিছু না বলে হাসপাতাল থেকে বের হয়ে নবজাতককে ডাস্টবিনে ফেলে চলে যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন