বিজ্ঞাপন

নির্বাচিত নেতৃত্ব আসছে প্রযোজক সমিতিতে

March 1, 2022 | 10:22 pm

আহমেদ জামান শিমুল

বাংলাদেশে চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন নিয়ে মামলা-মোকাদ্দমার কারণে ২০১২ পর থেকে প্রশাসক দিয়ে চলছিলো। এরপর ২০১৯ সালের ২৭ জুলাই নির্বাচিত কমিটি আসে। খোরশেদ আলম খসরু ও সামসুল আলমের নেতৃত্বে কমিটি বেশকিছু উদ্যোগও নেয়। কিন্তু হুট করে ২০২০ সালের ১৬ নভেম্বর জায়েদ খানের আবেদনের প্রেক্ষিতে বাতিল হয় কমিটি। আদালতে গিয়েও লাভ হয়নি। বসে প্রশাসক। অবশেষে সমিতিতে আবার নির্বাচন হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

আগামী ২১ মে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এফডিসির জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে বাণিজ্য মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু সারাবাংলাকে বলেন, আমাদের নির্বাচন হচ্ছে ২১ মে, বাণিজ্য মন্ত্রণালয় থেকে আজকে আমাদেরকে জানালো। এখন তফসিল ঘোষণার আগ পর্যন্ত এ ব্যাপারে বেশি কিছু বলতে চাই না।

সমিতির বর্তমান প্রশাসক ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নুরুল হক গত ১৬ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের জন্য বোর্ড ও আপিল বোর্ড গঠন করেন। বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১, বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪ এর ২৪ (১) এবং বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশ সমিতির সংঘ স্মারক ও স্মারক বিধির ২৫ (ঘ) মোতাবেক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্নের জন্য এ বোর্ড গঠন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (রপ্তানি-৪ শাখা) মো: আবুল কালাম আজাদ। সদস্য হিসেবে রয়েছেন একই মন্ত্রণালয়ের উপসচিব (এফটিএ-৪ শাখা) আশরাফুর রহমান ও উপসচিব (রপ্তানি শাখা-৭) মো: আমিনুল ইসলাম।

আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (আইআইটি-২) এ কে এম আলী আহাদ খান। সদস্য হিসেবে রয়েছেন একই মন্ত্রণালয়ের উপসচিব (মন্ত্রীর একান্ত সচিব) মোহাম্মদ মাসুকুর রহমা সিকদার ও উপসচিব (প্রশাসন-১ শাখা) তরফদার সোহেল রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন