বিজ্ঞাপন

শুক্রবার মাঠে গড়াচ্ছে ডুফা প্রিমিয়ার লিগ

March 3, 2022 | 11:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের রেজিস্টার্ড বন্ধু সংগঠন— ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্সের (ডুফা) আয়োজনে ডুফা প্রিমিয়ার লিগ (ডিপিএল)-২০২২ মাঠে গড়াচ্ছে রাত পোহালেই। ছয়টি দলকে নিয়ে একদিন ব্যাপী এই ক্রিকেট টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ মার্চ) সকাল সারে ৭টায় শুরু হবে টুর্নামেন্টের প্রথম খেলাটি। সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে ডুফা প্রিমিয়ার লিগ (ডিপিএল)-২০২২ এর এবারের আসরটি।

সকাল ১০টায় টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান এম সালাহউদ্দিন চৌধুরী। সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এ এস এম রকিবুল হাসান।

বিজ্ঞাপন

দুই গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্ট খেলবে ছয়টি দল। গ্রুপ পর্বে প্রতিটি দল অপর দুই দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। গ্রুপ পর্বের সেরা দুই দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল জয়ী দুই দল মুখোমুখী হবে ফাইনালে। ছয় দলের টুর্নামেন্টে মোট ম্যাচ ৯টি।

শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের শিক্ষার্থীরাই এই টুর্নামেন্টে মাঠের খেলায় অংশ নিতে পারবেন। টুর্নামেন্টের ছয়টি দল যথাক্রমে- ডুফা অ্যাভেঞ্জার্স, ডুফা ব্লুস, ডুফা ডায়নামাইটস, ডুফা লায়ন্স, ডুফা রয়েলস ও ডুফা টাইগার্স।

গ্রুপ-এ তে রয়েছে: ডুফা রয়েলস, ডুফা টাইগার্স ও ডুফা ব্লুস। গ্রুপ-বি তে রয়েছে: ডুফা ডায়নামাইটস, ডুভা লায়ন্স ও ডুফা অ্যাভেঞ্জার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন