বিজ্ঞাপন

২৮ মার্চ আধা দিবস হরতালের ডাক

March 11, 2022 | 11:17 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২৮ মার্চ সারাদেশে আধা দিবস হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। ভোজ্য তেল-চাল ডাল পিঁয়াজ সহ লাগাবেন মূল্য বৃদ্ধি প্রতিরোধ ও গ্যাস বিদ্যুৎ পানির মূল্য বৃদ্ধির অপতৎপরতা বন্ধের দাবিতে এই হরতালের ডাক দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালিত হবে।

শুক্রবার (১১ মার্চ) বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চার তলায় হলরুমে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক সাইফুল হক, সাবেক সমন্বয় বজলুর রশিদ, সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ঘোষিত এই অর্ধ দিবস হরতাল কর্মসুচি পালন ও সমর্থনের জন্য বাম প্রগতিশিল, গণতান্ত্রিক এবং দেশপ্রেমিক দল, সংগঠন, শ্রেণিপেশার সংগঠন ও নেতারা স্ব স্ব অবস্থান থেকে একই দিনে হরতাল কর্মসূচি ঘোষণা ও, সমর্থন, বাস্তবায়নে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়— হরতাল কর্মসুচি সফল করতে সারা দেশে বিক্ষোভ মিছিল প্রচারপত্র বিলি করার কর্মসূচিও নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়— চাল -ডাল, পিঁয়াজ- সিলিন্ডারসহ অতি জরুরি খাদ্যদ্রব্যের অস্বাভাবিক মুল্যবৃদ্ধির যৌক্তিক কোনো কারণ নেই। আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের যা দাম বেড়েছে। গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়নো হচ্ছে পুরোপুরি খামখেয়ালিভাবে। সরকার আন্তর্জাতিক বাজার ও যুদ্ধের কথা বলে এখন তাদের দায়িত্ব এড়িয়ে চলছে।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও বলা হয়— সরকারের কাণ্ডজ্ঞানহীন মন্ত্রীরা পরিস্থিতি সামাল দিতে না পেরে মানুষের ভাত খাওয়াকে নিয়ে কটাক্ষ করে। বাজারে নৈরাজ্য বন্ধে তাদের যদি কিছু করার না থাকে তা হলে কেন তাদেরকে বরখাস্ত করা হচ্ছে না?

সংবাদ সম্মেলনে বলা হয়— বাস্তবে সরকার ও অসৎ ব্যবসায়ীরা এক মহা সিন্ডিকেট গড়ে তুলেছে। মুনাফাখোরি, চুরি দুর্নীতি, লুটপাট, রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎ অর্থপাচারকে তারা নীতি হিসেবে গ্রহণ করেছে।

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন