বিজ্ঞাপন

অরক্ষিত রেলক্রসিং, ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১

March 12, 2022 | 3:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: জেলায় ট্রেন ও প্রাইভেটকারে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (১১ মার্চ) দিবারাত দেড়টার দিকে পলাশের ঘোড়াশাল রেলওয়ে স্টেশনের রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে ওই রেলক্রসিং অরক্ষিত ছিল বলে জানা গেছে।

বিজ্ঞাপন

নিহত ব্যক্তি শিবপুর উপজেলার দত্তেরগাও এলাকার মো. ইউসুফ আলী (৩০)। নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী এ তথ্য নিশ্চিত করেন।

আর আহতরা হলেন— ওই এলাকার মৃত আবু হানিফার ছেলে মোকাররকম মিয়া (২৬), প্রবাস ফেরত মাহবুব মিয়া, মাসুম মিয়ার ছেলে মো. রেদুয়ান (৯), মো. আবদুল্লাহ ( ১২) এবং পলাশের চরসিন্দুর এলাকার মৃত আনিস মিয়ার ছেলে আল আমিন মিয়া (৪৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা হতে ছেড়ে আসা চট্টগ্রামগামী তূর্ণা এক্সপ্রেস ঘোড়াশাল রেলওয়ে স্টেশন অতিক্রম করছিল। একই সময় স্টেশনের পূর্ব পাশের ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিল একটি প্রাইভেটকার। এ সময় ট্রেনটি দ্রুতবেগে এসে প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি রেল লাইনের পাশে ছিটকে পড়ে ঘটনাস্থলেই একজন নিহত হয় এবং পাঁচজন গুরুতর আহত হয়। পরে রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসে এবং রেলওয়ে পুলিশ গিয়ে নিহত ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে।

বিজ্ঞাপন

নিহতের স্বজনরা জানায়, গত ২ মাস আগে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন মাহবুব। ছুটি শেষ হওয়ায় পুনরায় সিঙ্গাপুরের ফ্লাইট ধরার উদ্দেশে শিবপুরের দত্তেরগাও এলাকার নিজ বাড়ি থেকে স্বজনদের নিয়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন মাহবুব।

এ বিষয়ে ইমায়েদুল জাহেদী জানান, ওই প্রাইভেটকারে ছয়জন ছিলেন। তাদের মধ্যে একজন বিদেশগামী ছিলেন, যিনি আহত হয়েছেন। শিবপুরের নিজ বাড়ি হতে সবাই ওই প্রাইভেটকারে করে বিদেশগামী ব্যক্তিকে নিয়ে ঘোড়াশাল রেলক্রসিং হয়ে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিল। পথে এ দুর্ঘটনা হলে পাঁচজন আহত ও একজন নিহত হয়েছেন।

নিহতের মরদেহ নরসিংদী সদর হাসপাতালের মর্গে রয়েছে। আর ওই রেলক্রসিংটি অরক্ষিত ছিল বলে জানিয়েছেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন