বিজ্ঞাপন

২ জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৫ জনের

April 14, 2022 | 1:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

হবিগঞ্জ সুনামগঞ্জ: সিলেট বিভাগের দুই জেলা হবিগঞ্জ ও সুনামগঞ্জে বজ্রপাতে পাঁচ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে চার জনেরই প্রাণ গেছে ফসলের মাঠে কাজ করতে গিয়ে। আরেক কিশোরী বাড়ির পাশেই প্রাণ হারিয়েছে। এর মধ্যে তারা সুনামগঞ্জে যে দু’জন মারা গেছেন তারা সম্পর্কে বাবা-ছেলে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার আলাদা আলাদা দুই স্থানে তিন জন বজ্রপাতে মারা যান। একই দিন সকালে সুনামগঞ্জের শাল্লায় বজ্রপাতে মারা গেছেন দু’জন।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন সারাবাংলাকে জানান, উপজেলা সদরের ৩ নম্বর দক্ষিণ-পূর্ব ইউনিয়নের তাতারী এলাকার আব্দুর রহমানের মেয়ে রুমা আক্তার (১৩) বাড়ির পাশের মাঠে লাকড়ি শুকাচ্ছিল। এসময় ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হলে ঘটনাস্থলেই মারা যায় রুমা। সে স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

আরও পড়ুন- ঝড়ে গাছ পড়ল ঘরে— ঘুমের মধ্যে প্রাণ গেল ২ সন্তানসহ মায়ের

বিজ্ঞাপন

হবিগঞ্জে বজ্রপাতে প্রাণ যাওয়া বাকি দু’জনের মধ্যে হোসাইন আহমেদ (১২) ৩ নম্বর দক্ষিণ-পূর্ব ইউনিয়নের তাতারী এলাকার আক্কেল আলীর ছেলে এবং আলমগীর মিয়া (২৫) খাগাউড়া ইউনিয়নের এড়ালিয়া গ্রামের সামছুল মিয়ার ছেলে।

ওসি জানান, হোসেন ও আলমগীর হাওরের ক্ষেতে কৃষিকাজ করছিল। এসময় বজ্রপাতে তারা আহত হন। তাদের উদ্ধার করে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

উপজেলা প্রশান থেকে জানানো হয়েছে, মৃত তিন জনের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। তাদের নামের তালিকা জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে শাল্লা সদর উপজেলার মকবুল মিয়া (৪৫) তার ছেলে মাসুদ মিয়াকে (১২) নিয়ে বাড়ির পাশে হাওরে ধান কাটতে বের হন। হঠাৎ প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হলে বজ্রপাতে বাবা ও ছেলে দু’জনেই মারা যান।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন