বিজ্ঞাপন

রোজার সময়সূচি, জাকাত ক্যালকুলেটর সব মিলছে বিকাশ অ্যাপে

April 19, 2022 | 7:59 pm

সারাবাংলা ডেস্ক

রমজান মাসজুড়ে বিকাশ অ্যাপে মিলছে ইফতার-সেহরির সময়সূচি থেকে শুরু করে জাকাত ক্যালকুলেটর, বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠানে জাকাত দেওয়ার সুযোগ, স্বাস্থ্য সচেতনতার পরামর্শ, রমজান ও ইদ উপলক্ষে কেনাকাটায় বিকাশের অফারসহ প্রয়োজনীয় সব তথ্য।

বিজ্ঞাপন

বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিকাশ তাদের কোটি গ্রাহকের জন্য রমজান মাসের এই প্রয়োজনীয় তথ্য ও সেবাগুলোকে বিকাশ অ্যাপেই পাওয়ার সুযোগ করে দিয়েছে।

বিকাশ জানিয়েছে, তাদের অ্যাপের ‘রমজানে প্রতিদিন’ অংশে গ্রাহকরা পাচ্ছেন প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি এবং কাউন্টডাউন, রমজানে সুস্থ থাকার জন্য প্রয়োজনীয় পরামর্শ, জাকাত ক্যালকুলেটর, বিকাশের মাধ্যমে জাকাত গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর নাম এবং অনুমোদিত সেসব প্রতিষ্ঠানে জাকাত প্রদানের সুবিধাও। এছাড়া, ইদের কেনাকাটা, রেস্টুরেন্ট, হেলথ কেয়ারসহ রমজান উপলক্ষে বিকাশের সব অফার একসঙ্গে পাওয়া যাবে ‘বিকাশ অফারে স্বস্তির রমজান’ ব্যানার থেকে।

বিকাশ অ্যাপের ‘জাকাত ক্যালকুলেটর’ থেকে গ্রাহকরা জাকাত প্রদানের জন্য প্রয়োজনীয় হিসাব-নিকাশ করতে পারছেন খুব সহজেই। একইসঙ্গে যেসব প্রতিষ্ঠানে জাকাত দেওয়া যায়, সেগুলোতে সরাসরি জাকাত দিতে পারছেন বিকাশের পেমেন্ট গেটওয়ের মাধ্যমেই। বর্তমানে সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট, অভিযাত্রিক ফাউন্ডেশন, কোয়ান্টাম ফাউন্ডেশন, ঢাকা আহ্‌ছানিয়া মিশন, বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, আঞ্জুমান মুফিদুল ইসলাম, ফুড ফর অল-খুকুমনি ফাউন্ডেশন, এসওএস চিলড্রেনস ভিলেজ বাংলাদেশ ও মাস্তুল ফাউন্ডেশনে বিকাশের মাধ্যমে জাকাত দেওয়ার সুযোগ রয়েছে।

বিজ্ঞাপন

জাকাত দিতে হলে যে প্রতিষ্ঠানে গ্রাহক জাকাত দিতে চান তা নির্বাচন করে নাম, ইমেইল আইডি ও পরিমাণ দিয়ে সাবমিট করতে হবে। গ্রাহক চাইলে ‘পরিচয় দিতে অনিচ্ছুক’ অপশনটি নির্বাচন করে নিজের পরিচয় গোপনও রাখতে পারছেন। পরের ধাপে পিন নম্বর দিলে একটি প্রাপ্তিস্বীকার বার্তা স্ক্রিনে দেখতে পারবেন। নির্বাচিত প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্যও জেনে নেওয়ার সুযোগ পাচ্ছেন সেখান থেকেই।

এত সব তথ্য পেতে গ্রাহককে বিকাশ অ্যাপের ‘সাজেশনস’ অংশ থেকে ‘রমজানে প্রতিদিন’ আইকন নির্বাচন করতে হবে। গ্রাহক চাইলে সরাসরি ‘রমজানে প্রতিদিন’ ভিজিট করতে পারেন https://ramadan.bkash.com লিংকে।

বিকাশ বলছে, তাদের এই প্ল্যাটফর্ম জাকাত গ্রহীতা ও প্রদানকারীর দূরত্ব ঘুচিয়ে দিয়েছে। বিকাশের মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো সময় কয়েকটি ক্লিকেই জাকাত হোক বা স্বেচ্ছা অনুদান হোক, খুব সহজেই পৌঁছে দিতে পারছেন যথার্থ মানুষের কল্যাণে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন