বিজ্ঞাপন

কুসিকে নৌকা প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন ডিসিকে তদন্তের নির্দেশ

May 16, 2022 | 12:05 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাতের আচরণবিধি ভঙ্গের অভিযোগ তদন্ত করতে জেলা প্রশাসককে (ডিসি) নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ২৪ ঘণ্টার মধ্যে তা তদন্ত করে ১৬ মের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে ইসি।

বিজ্ঞাপন

রোববার (১৫ মে) রাতে ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্র জানায়, ইসির নির্বাচন প্রশাসন শাখার উপ-সচিব মো. মিজানুর রহমানের সই করা এ সংক্রান্ত একটি নির্দেশনা কুমিল্লার ডিসি বরাবর পাঠানো হয়েছে।

ইসির নির্দেশনায় বলা হয়েছে, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নোত্তর একটি মিছিল ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয় ও বাইরে সভার দুটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়েছে।

বিজ্ঞাপন

নির্দেশনায় বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ওই ভিডিও এবং প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ের আলোকে সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর সংশ্লিষ্ট বিধি প্রতিপালন বিষয়টি নিশ্চিত হওয়ার লক্ষ্যে ঘটনার তারিখ, স্থান, সময় ও প্রকৃত ঘটনার বিবরণ সম্পর্কে নিশ্চিত হওয়া প্রয়োজন।

বিষয়টি তদন্ত করে বিস্তারিত বিবরণসহ (ঘটনার তারিখ, স্থান, সময় ও প্রকৃত ঘটনা) সংশ্লিষ্ট আচরণবিধি প্রতিপালনবিষয়ক তথ্য সম্বলিত একটি প্রতিবেদন প্রস্তুত করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন কমিশনে পাঠানোর জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন