বিজ্ঞাপন

সাকিবের এক ওভার ছাড়া দ্বিতীয় সেশনে ম্যাথিউসদের দাপট

May 16, 2022 | 3:02 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের প্রথম ওভারেই সাকিব আল হাসানের ঘূর্ণির মুখে পড়ে লংকানরা। ওই ওভারে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। তবে এরপর বিশ্ব ফারনান্দোকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এই সেশনে ২৩ ওভারে ৪৮ রান তুলে ২ উইকেট হারায় লংকানরা।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে প্রথম ওভারের দ্বিতীয় বলে রমেশ মেন্ডিসকে এরপরের বলে লাসিথ এম্বুলদেনিয়াকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত হ্যাটট্রিক হয়নি সাকিবের কিন্তু বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

১১৭তম ওভারের দ্বিতীয় বলটি আর্ম বল করেছিলেন সাকিব। রমেশ মেন্ডিস খেলতে গিয়ে পরাস্ত হলে সোজা বল ভাঙে স্ট্যাম্প। এতেই ৮ বলে ১ রান করে ফেরেন মেন্ডিস আর সাকিবের নামের পাশে যোগ হয় দ্বিতীয় উইকেট। পরের বলে সাকিবের সামনে লাসিথ এম্বুলদেনিয়া। বাঁহাতি এই ব্যাটারকে এলবির ফাঁদে ফেলেন সাকিব। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। প্রথম বলে ফিরলেই তৈরি হয় সাকিবের হ্যাটট্রিকের সুযোগ। তবে হ্যাটট্রিক বলটি রুখে দেন বিশ্ব ফারনান্দো।

বিজ্ঞাপন

১১৮তম ওভারে নাইমের করা তৃতীয় বল থেকে এক রান নিয়ে ১৫০ পূর্ণ করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। লাঞ্চের আগে-পরে চার ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে হুট করেই চাপে পড়া শ্রীলঙ্কাকে টানছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ১০ নম্বরে নামা বিশ্ব ফার্নান্দোকে নিয়ে গড়েছেন প্রতিরোধ।

নবম উইকেটে এই দুইজনের জুটি এগোচ্ছে মন্থর পায়ে। ৯৯ বলে তাদের জুটির রান ২৪। মাথাব্যথার কারণ হয়ে ওঠা জুটি ভাঙার সুযোগ এসেছিল। কিন্তু সেটা কাজে লাগাতে পারলেন না মুশফিকুর রহিম। বিশ্ব ফার্নান্দোর সহজ ক্যাচ ছাড়লেন তিনি।

বিজ্ঞাপন

১৩৯তম ওভারের তৃতীয় বলটি ঝুলিয়ে দেন সাকিব, উড়িয়ে মারার চেষ্টা করেন বিশ্ব। ব্যাটে-বলে ঠিকমতো করতে পারেননি তিনি। সহজ ক্যাচ যায় মিড-অনে মুশফিকের কাছে। কিন্তু দুই হাতে বল মুঠোয় জমাতে পারেননি তিনি।

এরপর দ্বিতীয় সেশনের বাকি সময়টা কাটিয়ে দিয়েছেন ম্যাথিউস এবং ফারনান্দো। ১৪০ ওভারে ৮ উইকেটে ৩৭৫ রান তুলে সেশন শেষ করে লংকানরা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৩৫৩ বলে ১৭৮ আর বিশ্ব ফারনান্দো ৭৭ বলে ১৭ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন