বিজ্ঞাপন

বগুড়ায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে আহত ১৫

May 29, 2022 | 11:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জেলার গাবতলী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। রোববার (২৯ মে) দুপুরের এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় বিএনপির উপজেলা কার্যালয় ভাঙচুর হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে এক বিএনপি নেত্রীর আশালীন বক্তব্যের জেরে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়াদার এ তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনায় আওয়ামী লীগের এক নারী নেত্রীসহ সহযোগী সংগঠনের পাঁচজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও মোহাম্মাদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন— সুজন মোল্লা (২৮), আসমা (৫৫), মামুনুর রশিদ রয়েল (৩২), মনিরুল ইসলাম পিপলু (৩৫) ও লাবলু মিয়া (২২)। এছাড়া আরও কয়েক স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

এদিকে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের পাঁচ থেকে সাতজন নেতাকর্মী আহত হয়েছেন। শজিমেক হাসপাতালে ভর্তি করা এসব নেতাকর্মীরা হলেন— হারুনুর রশিদ (৪৫), রাকিবুল ইসলাম হিরু (৪১), আল আমিন (২০), আশিকুর রহমান (২৫) ও গোলাম মোক্তাদির (২৮)।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানান, গত শুক্রবার (২৭ মে) উপজেলা বিএনপির সম্মেলন সুরাইয়া জেরিন রনি নামে এক বিএনপি নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটূক্তির পাশাপাশি মারার হুমকি দেন। এ ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দেয়। পরদিন গতকাল শনিবার (২৮ মে) রাতে গাবতলী থানায় এক আওয়ামী লীগ নেতা ওই বিএনপি নেত্রীর বিরুদ্ধে অভিযোগ করলে পুলিশ তা জিডি আকারে গ্রহণ করে। অপর দিকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আশালীন বক্তব্যের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আজ রোববার দুপুরে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি গাবতলীর তিনমাথা মোড়ে পৌঁছলে হামলার ঘটনা ঘটে।

আওয়ামী লীগের অভিযোগ, উপজেলা বিএনপির সভাপতির বাড়ি থেকে দলটির নেতাকর্মীরা লাঠিসোটা ও ইটপাটকেল দিয়ে এ হামলা চালায়। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া ও পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ। এক পর্যায়ে পুলিশ দুই পক্ষের মাঝে অবস্থান নেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ে পুলিশ।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আব্দুর রাজ্জাক মিলু জানান, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে উপজেলা বিএনপির সভাপতি মিল্টনের বাড়ি থেকে সন্ত্রাসীরা হামলা চালায়। এতে তাদের সাত থেকে আটজন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

তবে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক নতুন আওয়ামী লীগের মিছিলে হামলার কথা অস্বীকার করেন। পাল্টা অভিযোগ করে তিনি বলেন, সংঘর্ষের সময় উপজেলা বিএনপি কার্যালয়ে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় তাদের পাঁচ থেকে সাতজন নেতাকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়াদার জানান, এ ঘটনায় গাবতলীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও লাঠি চার্জ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে সংর্ঘষে আওয়ামী লীগ বা বিএনপির কেউ আহত হয়েছে কি না তা জানা নেই।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন