বিজ্ঞাপন

চেয়ারম্যান সেলিম খানকে আ.লীগ থেকে আজীবন বহিষ্কার

June 4, 2022 | 7:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁদপুর: আলোচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খানকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৪ জুন) দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের শৃঙ্খলা ভঙ্গ, গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ, দলের দুর্নামসহ বিভিন্ন অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।

সেলিম খান চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এছাড়া তিনি ওই ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে একইসঙ্গে হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ানম্যান মো. নূর হোসেন পাটোয়ারীকে শোকজ করা হয়।

বিজ্ঞাপন

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, শনিবার অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে পরামর্শক্রমে লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সেলিম খানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

চাঁদপুরে মেঘনা নদী থেকে সেলিম খান দীর্ঘদিন অবাধে বালু উত্তোলন করতেন, যা পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে বন্ধ হয়। এছাড়া লক্ষ্মীপুর ইউনিয়নে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের মূল্য নিয়ে সেলিম খানের বিরুদ্ধে একটি মামলা উচ্চ আদালতে চলমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন