বিজ্ঞাপন

সুনামগঞ্জের ৪ উপজেলা প্লাবিত, ১০ হাজার মানুষ পানিবন্দি

June 15, 2022 | 12:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলায় দ্বিতীয় দফায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। চারটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার কারণে প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুন) সকালে সুরমা নদীর পানি বিপৎসীমার ২৫সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড। ফলে সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, দোয়ারা বাজারসহ চারটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ কারণে পানিবন্দি হয়ে চরম ভোগান্তিতে পড়েছেন প্রায় ১০ হাজার মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, টানা বৃষ্টিপাতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে দিশেহারা হয়ে পড়েছেন সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর ও দোয়ারা বাজারসহ চারটি উপজেলার মানুষ। ঘরের ভিতরে পানি উঠে যাওয়ায় মানবেতর জীবনযাপন করছেন তারা। অনেকে আবার টিনের বড় ড্রামগুলোকে নৌকা হিসেবে ব্যবহার করে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন।

এছাড়াও বিশ্বম্ভরপুর, তাহিরপুর, ও দোয়ারা বাজার উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বানের পানিতে ডুবে গেছে। এদিকে সুনামগঞ্জ পৌর শহরের সাহেব বাড়ি ঘাট, উত্তর আরপিন নগর, পুরান পাড়া, বড়পাড়া এলাকার রাস্তা ঘাট বানের পানিতে ডুবে যাওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদি উর রহিম জাদিদ বলেন, সুনামগঞ্জে ফের দ্বিতীয় দফা বন্যা সৃষ্টি হয়েছে। এ জন্য সুনামগঞ্জের ১২টি উপজেলায় ইতোমধ্যে ২০ মেট্রিক টন করে খাদ্য সামগ্রী বরাদ্দ দেওয়া কথা জানিয়েছেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন