বিজ্ঞাপন

‘ঘোড়ার প্রতি অমানবিক আচরণ করলেই কঠিন ব্যবস্থা নেবে পুলিশ’

June 25, 2022 | 7:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের বিনোদনের একটি অংশ ঘোড়ায় চড়া। পর্যটন মৌসুমে এসব ঘোড়ার যত্ন আর কদর থাকলেও বাকি সময় অনেকে তাদের ঘোড়ার খবর রাখে না। তখন এই ঘোড়াগুলো বেওয়ারিশ হয়ে ঠিকমত খেতে না পেরে, নিরাপদে থাকতে না পেরে অসুস্থ হয়ে মারা যায়। এছাড়া অনেক সময় ঘোড়া ক্ষিপ্ত হয়ে মানুষের উপর আক্রমণ করে বসে। তাই মানবিক কারণে এই পশুগুলোর পাশে দাঁড়িয়েছেন জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান।

বিজ্ঞাপন

ঘোড়ার প্রতি যত্ন, তাদের ঘরে ফিরিয়ে নেওয়া, চিকিৎসা ও খাবার নিশ্চিত করার জন্য ঘোড়ার মালিকদের নিয়ে মিটিং করা হয়। শনিবার (২৫ জুন) বিকাল ৩টায় কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে এই মিটিংয়ের আয়োজন করা হয়।

যেখানে পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, ‘কোনো ঘোড়া যদি বেওয়ারিশ হয়ে ঘোরাঘুরি করে তা হলে সেই ঘোড়ার মালিকের খোঁজ নিয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কেউ যেন ঘোড়ার প্রতি অমানবিক আচরণ না করে।’

বিজ্ঞাপন

মিটিংয়ে প্রায় ২০ জন ঘোড়ার মালিক উপস্থিত ছিলেন।

এছাড়া পুলিশ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দীন ও পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. নাছির উদ্দিন মজুমদারসহ অন্যান্য পুলিশ সদস্য।

কক্সবাজার সমুদ্র সৈকতে ৮০টির অধিক ঘোড়া রয়েছে। মানবিক কারণে এসব ঘোড়ার নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানান সচেতন মহল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন