বিজ্ঞাপন

ইদযাত্রা: পরিবহন সংকটে ভোগান্তি কয়েকগুণ

July 8, 2022 | 1:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: সকাল থেকেই ঘরমুখী মানুষের ঢল থাকলেও সেই অনুপাতে যানবাহন না থাকায় যাত্রী ভোগান্তি কয়েকগুণ বেড়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ জুলাই) ভোর থেকে রাস্তায় রাস্তায় ছিল সাধারণ মানুষের জটলা। অনেকে দূরপাল্লার বাসের টিকিট না পেয়ে ভেঙে ভেঙে গন্তব্যে ছুটছেন। প্রাইভেটকার, মাইক্রোবাস, ট্রাক, মোটরসাইকেল, কাভার্ডভ্যান ভাড়া করে যার যার মতো ছুটছেন বাড়ির পথে। যানবাহনের চাহিদা বেশি থাকায় ভাড়াও গুনতে হচ্ছে কয়েকগুণ বেশি।

সরেজমিনে দেখা গেছে, গণপরিবহন সংকটে ট্রাকে অভিনব কায়দায় বহন করা হচ্ছে যাত্রী। পুরো ট্রাক ত্রিপল দিয়ে ঢাকা। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই যে, ত্রিপলের ভেতর রয়েছে মানুষ। ট্রাকের সামনের দিক থেকে একজন একজন করে যাত্রী তুলে তাদের নিয়ে ঢোকানো হচ্ছিল ত্রিপলের ভেতরে। এভাবে রাজধানীর আব্দুল্লাহপুর, গাজীপুরের টঙ্গী থেকে দেশের বিভিন্ন জেলায় পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে অতিরিক্ত ভাড়া আদায়ের মাধ্যমে ট্রাকে বহন করা হচ্ছে যাত্রী।

মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীরা গাড়ির জন্য অপেক্ষা করছে। দীর্ঘ সময় অপেক্ষার পর গাড়ি না পেয়ে অনেকে পায়ে হেঁটেই গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছে এমনও দেখা গেছে।

বিজ্ঞাপন

চট্রগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হওয়া তানহা সুলতানা জানান, অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। কিন্তু অভিযোগ কার কাছে দিব? কেউই তো নজর দিচ্ছে না।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, কিছু জায়গায় গাড়ির চাপ রয়েছে তবে অতিরিক্ত ভাড়া আদায়ের কোনো অভিযোগ পাইনি। সরকারি নির্দেশনা অমান্য করে কেউ অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন