বিজ্ঞাপন

চট্টগ্রাম রেলস্টেশনে অবস্থান কর্মসূচিতে চবি’র ৪ ছাত্র

July 17, 2022 | 5:09 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে অনুসরণ করে রেলওয়ের নানা অব্যবস্থাপনা নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চার শিক্ষার্থী। কর্মসূচি থেকে তারা রেলওয়ে কর্তৃপক্ষের কাছে ছয় দফা দাবি তুলে ধরেছেন।

বিজ্ঞাপন

রোববার (১৭ জুলাই) সকাল ১০টার দিকে নগরীতে চট্টগ্রাম রেলস্টেশনে জড়ো হয়ে প্রতিবাদী এই কর্মসূচি পালন করেন চার শিক্ষার্থী। এরা হলেন- যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহবুব হাসান, মোহাম্মদ মাসুদ, মোহাম্মদ মাহিন রুবেল এবং চতুর্থ বর্ষের ছাত্র কাজী আশিকুর রহমান।

তাদের ছয় দফা দাবির মধ্যে আছে- অনলাইনে কোটায় টিকিট ব্লক করা ও আগে থেকে বুকিং বন্ধ করা এবং অনলাইন-অফলাইনে টিকিট কেনার ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করা।

টিকিট কেনার ক্ষেত্রে সহজ ডটকমের যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করা ও হয়রানির ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া। যাত্রীর চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেওয়া। ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ এবং স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের ব্যবস্থা নিশ্চিত করা। যথোপযুক্ত পদক্ষেপের মাধ্যমে টিকিটের কালোবাজারি প্রতিরোধ, ট্রেনের টিকিট পরীক্ষক, তত্ত্বাবধায়কসহ অন্যান্য দায়িত্বশীল ব্যক্তির কর্মকাণ্ড সার্বক্ষণিক নজরদারি ও শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেলসেবার মান বাড়ানো।

বিজ্ঞাপন

এসব দাবি মেনে না নেওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মহিউদ্দিন রনি রেলওয়ের অব্যবস্থাপনা দূরীকরণসহ ছয় দফা দাবিতে ঢাকার কমলাপুর রেলস্টেশনে ১০ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন