বিজ্ঞাপন

জনশক্তি রফতানি নামে টাকা আত্মসাৎ, প্রতারক গ্রেফতার

July 23, 2022 | 4:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সবুজবাগ এলাকা থেকে প্রতারণার মাধ্যমে ইউরোপের বিভিন্ন দেশে জনশক্তি রফতানির নামে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা মো. সাফায়েত হোসেনকে (২৭) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ জুলাই) রাতে র‌্যাব-৩ এর সিও লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, র‌্যাবের গোয়েন্দা দল জানতে পারে রাজধানীর সবুজবাগ এলাকায় একটি প্রতারক চক্র মধ্যপ্রাচ্য হয়ে ইউরোপে পাঠানোর প্রলোভন দেখিয়ে বিদেশ গমনে ইচ্ছুক বেকার যুবক-যুবতীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তাদের সর্বশান্ত করছে। এরকম কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ রাজধানীর সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা সাফায়াত হোসেনকে গ্রেফতার করা হয়।

সাফায়াত হোসেনের গ্রামের বাড়ি কুমিল্লা। এ সময় তার কাছ থেকে পাসপোর্ট ২৩ টি, মোবাইল ফোন দুইটি, সীমকার্ড দুইটি এবং নগদ ১০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন।

প্রাথমিক অনুসন্ধান ও আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামি সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা। তার জনশক্তি রফতানির কোনো লাইসেন্স নেই। কিন্তু তিনি দীর্ঘদিন ধরে জনশক্তি রফতানির নামে মিথ্যা প্রলোভন দেখিয়ে বিদেশ গমনে ইচ্ছুক বেকার যুবক-যুবতীদের নিকট থেকে ৩০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। ভুক্তভোগীরা এ বিষয়ে প্রতিকার চাইলে আসামি তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। তিনি প্রথমে ভুক্তভোগীদের ইউরোপে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে পাসপোর্ট এবং প্রাথমিক খরচ বাবদ এক লাখ টাকা নিয়ে থাকেন। পরবর্তীতে আরও বিভিন্ন খরচ দেখিয়ে ধাপে ধাপে ভুক্তভোগীদের নিকট হতে টাকা আদায় করতে থাকেন। এভাবে সাফায়াত হোসেন প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় আসামি সাফায়াত হোসেনের বিরুদ্ধে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
কুবিতে বিক্ষোভ মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর, মহাসড়ক অবরোধচট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢল সব খবর...
বিজ্ঞাপন