বিজ্ঞাপন

রাফিনহার গোলে বার্সার এল ক্লাসিকো জয়

July 24, 2022 | 11:05 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ক্লাব ফুটবল শুরু হতে এখনো বাকি বেশ কয়েকদিন। তবে তার আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে দলগুলো। আমেরিকার লাস ভেগাসে ‘এল ক্লাসিকো’তে মুখোমুখি দুই হ্যাভিওয়েট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। আর প্রাক মৌসুম ম্যাচে রাফিনহার গোলেই রিয়ালকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচের ২৭ মিনিটে ডি-বক্সের সামনে থেকে দূরপাল্লার দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে বার্সাকে জয় এনে দেন সদ্যই কাতালান ক্লাবটিতে নাম লেখানো রাফিনহা।

বিজ্ঞাপন

বার্সেলোনায় নাম লেখানোর পরেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহা জানিয়েছিলেন তিনি ‘এল ক্লাসিকো’তে গোল করতে চান। আর বার্সেলোনাকে জেতাতে চান ক্লাসিকো। সুযোগ এলোও খুব তাড়াতাড়িই। প্রাক মৌসুমেই রাফিনহার সামনে সেই সুযোগ। আর সুযোগ লুফেও নিয়েছেন এই ফরোয়ার্ড। দুর্দান্ত এক গোল করে দলকে ক্লাসিকোতে জয়ও এনে দিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অ্যালিজায়েন্ট স্টেডিয়ামে রোববার (২৪ জুলাই) মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মুখোমুখি হয় রিয়াল ও বার্সা। এদিন বার্সেলোনার জার্সিতে অভিষেক হয় রবার্ট লেভান্ডোফস্কির। অন্যদিকে রিয়ালের জার্সিতে মাঠে নামেন অ্যান্তোনিও রুডিগার এবং অরলিয়েন চুয়মেনির। বার্সেলোনার নিজেদের সেরা দল পেলেও ইনজুরির কারণে রিয়ালের একাদশে ছিলেন না দানি কার্ভাহাল আর করিম বেনজেমা।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে বার্সেলোনা। রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিতাওর একটা ভুলকে পুঁজি করে বক্সের বাইরে থেকে দর্শনীয় এক শটে গোল করে কাতালানদের এগিয়ে দিয়েছেন আরেক ব্রাজিলিয়ান রাফিনহা। কয়েকদিন আগেই লিডস থেকে বার্সায় নাম লেখানো এই তারকা পরপর দুই ম্যাচে গোল করে যেন উড়ছেন।

এরপর দ্বিতীয়ার্ধে দুই দলই ১১টি করে পরিবর্তন আনে একাদশে। কিন্তু ম্যাচের ফলাফলে আসেনি আর কোনো পরিবর্তন। যদিও দ্বিতীয়ার্ধে গোল করার দারুণ এক সুযোগ পায় রিয়াল। কিন্তু ডি-বক্সের বল পেয়েও তা লক্ষ্যে রাখতে পারেননি মার্কো অ্যাসেন্সিও। আর এতেই গোলের দারুণ এক সুযোগ হাতছাড়া হয় লস ব্ল্যাঙ্কোসদের।

জয়ের ব্যবধান আরও বড় হতে পারতো বার্সেলোনার। কিন্তু রীতিমতো দেয়াল হয়ে দাঁড়িয়ে যান রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। বার্সার একের পর এক আক্রমণ ফিরিয়ে দিয়ে রিয়ালকে বড় লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন এ বেলজিয়ান তারকা। শেষ পর্যন্ত বার্সেলোনা ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন