বিজ্ঞাপন

১৫ বছর আত্মগোপনে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

August 6, 2022 | 8:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: জেলায় দলবেঁধে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারের ভয়ে ১৫ বছর ধরে পলাতক ছিলেন মমিনুল ইসলাম বাবু (৪০) নামের এই আসামি।

বিজ্ঞাপন

শনিবার (৬ আগস্ট) সন্ধ্যায় সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ। এর আগে, গতকাল শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যায় নগরীর লালবাগ রেলগেট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মমিনুল ইসলাম বাবু রংপুর নগরীর কেডিসি রোড এলাকার আব্দুস সাত্তারের ছেলে। শনিবার বিকেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই আসামিকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৭ সালের ২৬ মে রংপুর নগরীর তাজহাটে বক্ষব্যধি (টিবি) হাসপাতাল এলাকার বাসিন্দা এক গৃহবধূকে রিকশা থেকে জোরপূর্বক নামিয়ে খামারপাড়া এলাকায় একটি গাছের নিচে নিয়ে দলবেঁধে ধর্ষণ করা হয়। ওই গৃহবধূ চিৎকার করলে আশপাশের লোকজন এসে আসাদুল নামে একজনকে আটক করে। এ সময় তার সহযোগীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা বিষয়টি থানায় জানালে পুলিশ আসাদুলকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় ভুক্তভোগী ওই গৃহবধূ নিজে বাদী হয়ে কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলাটির তদন্ত শেষে ওই বছরের ১০ সেপ্টেম্বর প্রধান আসামি মমিনুল ইসলাম বাবুসহ আসাদুল ইসলাম ও রঞ্জু মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশির্ট দাখিল করেন।

পরে তথ্য-প্রমাণের ভিত্তিতে বিচারক তিন আসামিকে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামি আসাদুল ও রঞ্জু মিয়া আদালতে উপস্থিত থাকলেও প্রধান আসামি মমিনুল ইসলাম বাবু পলাতক ছিলেন বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন