বিজ্ঞাপন

চোটের মিছিলে এবার হাসান মাহমুদ, অনিশ্চিত এশিয়া কাপে

August 20, 2022 | 3:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়া কাপের আগে চোট সমস্যা যেন বাসা বেধেছে বাংলাদেশ শিবিরে! ইনজুরির কারণে লিটন দাস ছিটকে গেছেন আগেই। নুুরুল হাসান সোহানেরও খেলার সম্ভবনা কম। ইনজুরির মিছিলে যোগ দিলেন এবার পেসার হাসান মাহমুদ। ফিল্ডিংয়ের সময় গোড়ালিতে চোট পেয়েছেন তরুণ পেসার। এশিয়া কাপে খেলতে পারবেন কিনা জানা যাবে দুদিন পর।

বিজ্ঞাপন

এশিয়া কাপকে সামনে রেখে শনিবার (২০ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক দলীয় অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ফিল্ডিং করার সময় পায়ের গোড়ালিতে চোট পান হাসান মাহমুদ। ব্যথার পরিমান এতোটাই ছিল যে মাঠ ছাড়তেও কষ্ট হচ্ছিল তার।

পরে তার এক্স-রে করানো হয়েছে। রিপোর্ট অবশ্য খারাপ আসেনি। দুদিন অপেক্ষা করা হবে। ফোলা না কমলে এমআরএই করানো হবে। সেক্ষেত্রে তরুণ পেসার এশিয়া কাপ খেলতে দলের সঙ্গে যেতে পারবেন কিনা তা নিশ্চিত হবে দুদিন পরই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা এক্স-রের রিপোর্ট পেয়েছি। ভালো আসছে। গোড়ালির ফোলা কমেনি। দুইদিন সে বিশ্রামে থাকবে। ফোলা না কমলে দুইদিন পর আমরা এমআরই করাবো। এরপরই নিশ্চিত হতে পারবো এশিয়া কাপে খেলবে কি খেলবে না।’

বিজ্ঞাপন

চোটের কারণে অনেকদিন জাতীয় দলের বাইরে থাকার পর গত জিম্বাবুয়ে সিরিজে ফিরেছিলেন হাসান মাহমুদ। জিম্বাবুয়েতে দারুণ পারফর্মই করেছেন। দুটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ৫টি। নতুন বলে দারুণ বোলিং করেছেন তিনি।

সেই হিসেবেই জায়গা পেয়েছিলেন এশিয়া কাপের ১৭ সদস্যের দলে। কিন্তু ইনজুরি জাতীয় দলকে আবার অনিশ্চিত বানিয়ে দিল। এশিয়া কাপ খেলতে ২৩ তারিখ দেশ ছাড়বে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট শুরু হবে ২৭ আগস্ট। বাংলাদেশের প্রথম খেলা ৩০ আগস্ট, প্রতিপক্ষ আফগানিস্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন