বিজ্ঞাপন

বাংলাদেশের জলসীমায় মাছ ধরায় ৩১ ভারতীয় জেলে কারাগারে

September 2, 2022 | 10:46 am

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে মৎস্য আহরণের সময় দুইটি ট্রলারসহ ৩১ জন ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। পরে আটককৃত জেলেদের পুলিশের মাধ্যমে আদালতে পাঠানো হলে বিচারক তাদের কারাগারে পাঠনোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২ সেপ্টেম্বর) আটক ৩১ জেলেকে হাজতে পাঠানো হয়েছে। মোংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, গত ৩১ আগস্ট আনুমানিক সাড়ে ৬টায় বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ ‘বিসিজিএস মনসুর আলী’ সমুদ্রে টহলরত অবস্থায় বাংলাদেশের জলসীমায় দু’টি বিদেশি মাছ ধরার ট্রলারকে অবৈধভাবে মৎস্য আহরণ করতে দেখে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের ধাওয়া করে পশ্চিম আইএমবিএল থেকে ১৭ নটিক্যাল মাইল উত্তর পশ্চিমে বাংলাদেশের জলসীমানা হতে আটক করা হয়।

পরে জব্দকৃত ভারতীয় ট্রলার ‘এফভি মঙ্গল চান্দি-২৫’, ‘এফভি মঙ্গল চান্দি-৩’ এবং আটককৃত ৩১ জন জেলেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে মোংলা থানায় সোপর্দ করা হয় বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এ বিষয়ে মোংলা থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, আটক ভারতীয় জেলেদেন বিরুদ্ধে মামলা দিয়ে শুক্রবার সকাল বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। আদালত তাদের জেলে হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন