বিজ্ঞাপন

বিমানের সিটের নিচে মিলল প্রায় দেড় কোটি টাকার সোনা

September 12, 2022 | 8:58 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অত্যাধুনিক বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ এর অরুন আলো উড়োজাহাজের দুটি সিটের নিচের পাইপের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিট।

বিজ্ঞাপন

রোববার (১১ সেপ্টেম্বর) রাতে দীর্ঘ ১২ ঘণ্টার অভিযানে বিমানটি থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ সূত্রে জানা যায়, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি৩৪৮ ফ্লাইটটি রোববার সকাল ৬টা ৩৮ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটিতে সোনার চালান রয়েছে বলে কাস্টমস কর্মকর্তাদের কাছে তথ্য ছিলো।

তথ্যের ভিত্তিতে কাস্টমস কর্মকর্তারা পুরো বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করেন। শাহজালালে বিমানটি অবতরণের পর যাত্রীরা নেমে গেলে তল্লাশি করতে বিমানবন্দরের হ্যাঙ্গার গেউটে বিমানটি নিয়ে যাওয়া হয়। সেখানে প্রায় ১২ ঘণ্টার বেশি সময় তল্লাশি অভিযান চালানো হয়। দীর্ঘ এ তল্লাশি অভিযান শেষ হয় রাত ৯টা ৪০ মিনিটে। তল্লাশি শেষে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ১ কেজি ৮৫৬ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা।

বিজ্ঞাপন

সূত্রটি আরও জানায়, বিমানটির ১৭ জে এবং ১৯জে সিটের নিচের পাইপের ভেতর থেকে স্বর্ণের বারগুলো পাওয়া যায়। আর এই ঘটনায় ঢাকা কাস্টমস হাউসের সহকারি রাজস্ব কর্মকর্তা জোহরা খানম বাদী হয়ে অজ্ঞাত আসামি করে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেছেন। একই সঙ্গে উদ্ধারকৃত স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন