বিজ্ঞাপন

চট্টগ্রামে মণ্ডপের নিরাপত্তায় পুলিশের সঙ্গে থাকবে আ.লীগও

September 18, 2022 | 9:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সাম্প্রদায়িক হামলা ঠেকাতে চট্টগ্রাম নগরীর প্রতিটি দুর্গাপূজার মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি দলীয় নেতাকর্মীদেরও ‘নিরাপত্তার’ দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে নগর আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ‘বাংলাদেশ প্রতিষ্ঠার ভিত্তি হচ্ছে অসাম্প্রদায়িক চেতনা। এই চেতনাকে আমরা কিছুতেই হরণ করতে দেব না। দেশে নানা ধরনের সামাজিক অস্থিরতার অপচেষ্টা হচ্ছে। এই অপচেষ্টাগুলো কারা করছে তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে। আমি আশা করি, বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব শান্তি ও সম্প্রীতিময় পরিবেশে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কোনো ব্যত্যয় ঘটলে আওয়ামী লীগ পরিবারের প্রতিটি সদস্যকে মাঠে থাকার নির্দেশনা দিচ্ছি।’

নগর কমিটির সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বাঙালির জন্ম অসাম্প্রদায়িক চেতনায়। এই দেশে ধর্ম যার যার উৎসব এবং রাষ্ট্র সবার। তবে দুঃখজনক ব্যাপার হলো- এমন কিছু ঘটনা ঘটে যায়, যাতে সংখ্যালঘু সম্প্রদায়ের মাঝে মান-অভিমান ও অসন্তোষ সৃষ্টি হয়। এই অবাঞ্চিত ঘটনাগুলো যারা ঘটায় তারা বাংলাদেশ চায় না। আগামী নির্বাচনকে সামনে রেখে এমন কিছু ঘটনা যদি ঘটে, তাহলে জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সেই অশুভ শক্তিকে আমরা যেকোনো কিছুর বিনিময়ে সমূলে উৎখাত করব।’

বিজ্ঞাপন

পূজামণ্ডপের নিরাপত্তায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেওয়া সিদ্ধান্ত পূজা উদযাপন পরিষদের নেতাদের অবহিত করা হয়। চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ কুমার ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেন বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আবু তাহের, শহীদুল আলম এবং নগর পূজা কমিটি ও ১৫ থানার সভাপতি, সাধারণ সম্পাদক সভায় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন