বিজ্ঞাপন

ইউক্রেনে মিসাইলবর্ষণ

October 10, 2022 | 2:51 pm

আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: ইউক্রেনের বিভিন্ন শহর লক্ষ্য করে অসংখ্য ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের দুই দিন পর সোমবার (১০ অক্টোবর) সকালে ইউক্রেনে মিসাইল বর্ষণ করে রুশ সেনারা। ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বিজ্ঞাপন

রুশ মিসাইল হামলা থেকে রক্ষা পেতে ইউক্রেনীয় নাগরিকদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি রাজধানী কিয়েভ, ডনপ্রে এবং জাপোরোজিয়ে শহরে মিসাইল হামলার ঘটনা তুলে ধরেন। লভিভ, খারখিভ এবং ওডেসার স্থানীয় কর্মকর্তারাও জানিয়েছেন যে তাদের শহরে মিসাইল পড়েছে।

কিয়েভে সরকারি এলাকায় অবস্থিত ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) এর সদর দফতরের কাছে হামলায় ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। শহরের কর্মকর্তারা জানিয়েছেন, মিসাইল হামলায় মেট্রো চলাচল বন্ধ হয়ে গেছে। স্টেশনগুলো এখন বেসামরিকদের আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করা হচ্ছে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা টুইটারে পুতিনের সমালোচনা করে বলেছেন, পুতিনের একমাত্র কৌশল হলো শান্তিপূর্ণ ইউক্রেনীয় শহরগুলোতে সন্ত্রাস ছড়িয়ে দেওয়া। কিন্তু পুতিন ইউক্রেনকে ভাঙতে পারবেন না। পুতিন একজন সন্ত্রাসী, তার ভাষা হলো ক্ষেপণাস্ত্র।

বিজ্ঞাপন

আরও পড়ুন- 

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন