বিজ্ঞাপন

বিলবাওকে উড়িয়ে দিল বার্সা

October 24, 2022 | 7:41 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ স্পটিফাই ক্যাম্প ন্যুতে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে ৪-০ গোলের বিশাল জয় পেয়েছে বার্সেলোনা। উসমান দেম্বেলের অ্যাসিস্টের হ্যাট্রিকের সঙ্গে আছে এক গোলও। তাতেই বিলবাওকে উড়িয়ে লিগ লিডারদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল জাভি হার্নান্দেজের দল।

বিজ্ঞাপন

তবে এমন দুর্দান্ত জয়ের পরেও দুঃসংবাদ বার্সেলোনায়। ম্যাচের প্রথমার্ধেই চোট পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন মিডফিল্ডার গাভি আর ম্যাচের শেষ দিকে এসে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ডিফেন্ডার সার্জিও রবের্তো। তাদের চোট কতটা গুরুতর সে ব্যাপারে এখনো বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়নি কিছুই।

বিলবাওয়ের বিপক্ষে দুর্দান্ত জয়টি চলতি মৌসুমে লা লিগায় বার্সেলোনার ৯ম জয়। ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান দ্বিতীয়। সমান ম্যাচে ১০ জয় আর এক ড্র’তে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ১২ মিনিট পার হতে না হতেই দুর্দান্ত এক আক্রমণে বিলবাওয়ের রক্ষণ কাঁপিয়ে দেয় বার্সা। ডি বক্সের বাইরে থেকে দেম্বেলের বাঁ পায়ের শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক উনাই সিমোন। ফিরতি বল পেয়ে বাঁ দিক থেকে লেভান্ডোফস্কি ক্রস করেন ছয় গজ বক্সের মুখে আর সেখানেই লাফিয়ে উঠে হেডে বল জালে জড়ান দেম্বেলে। বার্সেলোনা এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

দেম্বেলের করা গোলটি কেবল বার্সাকে এগিয়েই দেয়নি। সেই সঙ্গে এটি গড়েছে নতুন এক মাইলফলকও। ফ্রেঞ্চ এই ফরোয়ার্ডের করা গোলটি ঘরের মাঠে বার্সেলোনার ইতিহসের চার হাজারতম গোল ছিল এটি।

শুরুতেই এগিয়ে যাওয়া বার্সা চেপে ধরে বিলবাওকে। ১৮তম মিনিটে দেম্বেলের বাড়ানো বল পেয়ে দারুণ এক শটে বার্সার লিড দ্বিগুণ করেন সার্জিও রবের্তো। আর মিনিট তিনেক পরে ব্যবধান ৩-০ করেন লেভান্ডোফস্কি। এবারেও গোলের যোগানদাতা সেই দেম্বেলেই।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে লা লিগায় ১১ ম্যাচে লেভান্ডোফস্কির এটি ১২তম গোল। আর বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচে এটি ১৭ নম্বর গোল।

ম্যাচের ২১ মিনিটের ভেতত ৩-০’তে এগিয়ে যাওয়া বার্সা ধাক্কা খায় ম্যাচের ২৮তম মিনিটে এসে। বিলবাওয়ের রাউল গার্সিয়ার সঙ্গে ধাক্কা খেয়ে ঊরুতে আঘাত পান গাভি। মাঠে প্রবেশ করেন চিকিৎসকরা। মাঠের ভেতরে কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পরেও আর খেলার মতো অবস্থায় ফিরতে পারেননি গাভি। এতেই অশ্রুসিক্ত অবস্থায় মাঠ ছাড়তে হয় তরুণ এই স্প্যানিশ মিডফিল্ডারকে।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে এসে চতুর্থ গোলের দেখা পায় বার্সা। দেম্বেলের পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২২ বছর বয়সী তরেস। এতেই দেম্বেলে পূর্ণ করেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। আর বার্সেলোনা নিশ্চিত করে বিশাল জয়। ম্যাচ শেষের মিনিট চারেক আগে কাঁধে আঘাত পান সার্জিও রবের্তো। তবে তার আগেই পাঁচটি বদলি খেলোড় নামিয়ে ফেলেন জাভি। এতেই শেষ পর্যন্ত ১০ জনের দল নিয়ে ম্যাচ শেষ করতে হয় বার্সেলোনা।

বিজ্ঞাপন

আগামী বুধবার ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সেলোনা। শেষ ষোলোর স্বপ্ন বাঁচিয়ে রাখতে বাভারিয়ানদের বিপক্ষে জয়ের বিকল্প নেই বার্সার। অন্যদিকে ইন্টার মিলানকেও নিজেদের ম্যাচে হারতে হবে। আর তা না হলে টানা দ্বিতীয় মৌসুমে প্রতিযোগিতাটির গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে খেলতে হবে ইউরোপা লিগও।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন