বিজ্ঞাপন

অপরিকল্পিত ড্রেন নির্মাণের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

November 18, 2022 | 6:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: জেলার নবাবগঞ্জ উপজেলার শাল্টিমুরাদপুর নামক গ্রামে একটি বাড়ির প্রবেশমুখে অপরিকল্পিতভাবে ড্রেন নির্মাণের অভিযোগ উঠেছে ভাদুরিয়া ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান বাবুল আহসানুল কবির শামীমের বিরুদ্ধে। ড্রেনটি উঁচু করে নির্মাণ করায় চলাচল করতে গিয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে ওই গ্রামের কয়েকটি পরিবারকে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ ভুক্তভোগীদের।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানায়, উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের শাল্টিমুরাদপুর গ্রামে পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণ করা হয়। নির্মাণের পর ড্রেনের উপর দিয়ে আসা-যাওয়ার মতো ব্যবস্থা করার কথা থাকলেও পূর্ব শত্রুতার জেরে চেয়ারম্যান ইচ্ছাকৃতভাবে সেই কয়েকটি বাসায় যাওয়ার রাস্তার পার্শ্বে ড্রেনটি প্রায় ৩ ফিট উচ্চতা করে তৈরি করে ফলে সেখানকার কয়েকটি পরিবার বাসায় যাতায়াত করতে পারছেন না। লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি) বরাদ্দ করা এই ড্রেনের কাজটি চেয়ারম্যানের মাধ্যমে হয়। ফলে সেখানে বসবাসকারী কয়েকটি পরিবার তাদের বাসায় যাতায়াত করতে পারছেন না এবং বাসায় কোনো গাড়ি বা কিছু নিয়ে যেতে পারছেন না। বারবার সংশ্লিষ্ট সকলের সঙ্গে যোগাযোগ করার পরও শুধু ঠিক করার আশা দিয়ে যাচ্ছেন ইউপি চেয়ারম্যান বাবুল আহসানুল।

এ বিষয়ে গত বৃহস্পতিবার দুপুরে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেয় ভুক্তভোগী পরিবার গুলো।

এ বিষয়ে ভুক্তভোগী রোকানুজ্জামান রোকন জানান, প্রায় ৩ মাসের কাছাকাছি হয়ে গেল এমন অবস্থা। গ্রামবাসী জানানোর পরও বিষয়টি বার বার এড়িয়ে যান ইউপি চেয়ারম্যান।

বিজ্ঞাপন

এ নিয়ে প্রশ্ন করা হলে ভাদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আহসানুল বলেন, ‘আপনাদের কি আছে করেন। ওই ড্রেনে ইউএনও হাত দিতে পারবে না।’

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম আশিক রেজা বলেন, ‘এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে যথারীতি ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন