বিজ্ঞাপন

ব্যাটিংয়ের জন্য উইকেট দারুণ ছিল— ম্যাচ হারার পর বললেন সাকিব

December 18, 2022 | 11:15 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: পঞ্চম দিনের একঘণ্টার মধ্যেই গুটিয়ে গিয়ে চট্টগ্রাম টেস্টে শেষ পর্যন্ত ১৮৮ রানে হারল বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় স্বাগতিকরা ম্যাচে পিছিয়ে পড়েছিল দ্বিতীয় দিনেই। ভারতের ৪০৪ রানের জবাব দিতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। সেই গ্যাপ আর পূরণ করা সম্ভব হয়নি। প্রথম ইনিংসে মাত্র দেড়শ রানে গুটিয়ে গেলেও ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বললেন, উইকেট ব্যাটিংয়ের জন্য দারুণ ছিল।

বিজ্ঞাপন

উইকেট যে বেশ ভালো ছিল সেটা দেখাও গেছে। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৩২৪ রান তুলেছে। সাকিব আল হাসান ও জাকির হাসানরা যখন ক্রিজে ছিলেন মনে হচ্ছিল না এই পিচে ব্যাটিং করা কঠিন। ভারতও তাদের দ্বিতীয় ইনিংসে সহজেই রান তুলেছে।

বাংলাদেশ প্রথম ইনিংসে অল্পতে গুটিয়ে যাওয়ার একটা কারণ হিসেবে লম্বা বিরতির কথা উল্লেখ করলেন সাকিব আল হাাসন। বাংলাদেশ এর আগে সর্বশেষ টেস্ট খেলেছিল প্রায় ছয় মাস আগে। লম্বা বিরতি একটা ভূমিকা রেখেছে মনে করছেন সাকিব।

রোববার (১৮ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শেষে সাকিব বলছিলেন, ‘ব্যাটিংয়ের জন্য এটা সত্যিই দারুণ একটা উইকেট ছিল। কিন্তু আমরা (প্রথম ইনিংসে) ভালো ব্যাটিং করতে পারিনি। ৫-৬ মাস পর আমরা টেস্ট খেলছি, এটা আদর্শ বিষয় নয়। তবে এটাকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চাই না আমি।’

বিজ্ঞাপন

তামিম ইকবালের ইনজুরিতে সুযোগ পেয়ে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে অভিষেকেই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তরুণ জাকির হাসান। জাকির মুগ্ধ করেছেন অধিনায়ককে।

সাকিবের আশা বাংলাদেশের হয়ে ভবিষ্যতে আরও সেঞ্চুরি করবেন জাকির, ‘(জাকির) সে ঘরোয়া ক্রিকেটে অনেক রান করেছে। তাই আমরা তাকে দলে নিয়েছি। আশা করছি সে বাংলাদেশের হয়ে আরও অনেক সেঞ্চুরি করবে। টেস্ট জিততে হলে আমাদের পাঁচদিন ভালো খেলতে হবে। বিশেষ করে ভারতের মতো দলের বিপক্ষে ফল পেতে হলে আমাদের চারটি ভালো ইনিংস খেলতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন