বিজ্ঞাপন

গাইবান্ধা-৫ উপনির্বাচন, ১৪৫ কেন্দ্রে গেল নির্বাচনী সরঞ্জাম

January 3, 2023 | 5:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের পুনর্ঘোষিত উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৪ জানুয়ারি। এদিন সকাল সাড়ে আটটায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। এ আসনে ইভিএমে ১৪৫টি কেন্দ্রের ৯৫২টি বুথে ভোট গ্রহণ করা হবে। ভোটকে কেন্দ্র করে মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), বৈদ্যুতিক সরঞ্জাম ও নির্বাচন সামগ্রী পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নির্বাচন কার্যালয় থেকে এসব সরঞ্জাম সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। দুই উপজেলার ১৭টি ইউনিয়নের তিন লাখ ৩৭ হাজার ৪ জন ভোটার ১৪৫টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৮৮টি কেন্দ্র রয়েছে সাঘাটা উপজেলায় এবং ৫৭টি কেন্দ্র রয়েছে ফুলছড়ি উপজেলায়। ভোটারদের মধ্যে ১ লাখ ৬৯ হাজার ১৪২ জন পুরুষ ভোটার ও মহিলা ভোটার ১ লাখ ৬৭ হাজার ৮৬২ জন।

উপনির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অবাধ ও সুষ্ঠু উপনির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গেলো বছরের ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। এরপর গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ ওঠে। এরপর ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। অনিয়মের সঙ্গে ১১৫ জন কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেয় ইসি। কমিশনের সিদ্ধান্তে ৪ জানুয়ারি ভোটগ্রহণ হবে।

সারাবাংলা/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন