বিজ্ঞাপন

বিপিএলের পিচের প্রসংশায় সাকিব-মাশরাফি

January 11, 2023 | 5:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নবম বিপিএল নিয়ে নানান আলোচনা-সমালোচনা। তবে মাঠের ক্রিকেটে কিন্তু চার-ছয়ের ধুম ধারাক্কা ব্যাটিংয়ের দেখা মিলছে নিয়মিত। এখন পর্যন্ত বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হলো মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ‘স্লো পিচ’ হিসেবে পরিচিত পাওয়া মিরপুরেই বড় স্কোর দেখা যাচ্ছে। বিশেষ করে দিনের দ্বিতীয় খেলাগুলোতে। ব্যাটিংয়ের জন্য দারুণ উপযোগী মনে হয়েছে পিচকে। মিরপুরের এমন পিচের প্রসংশা করেছেন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

ভালো পিচ পেয়ে তাওহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত, জাকির হাসানদের মতো তরুণরা দুর্দান্ত ব্যাটিং করছেন। যেটাকে টি-টোয়েন্টিতে দেশীয় তরুণদের দারুণ উন্নতির ‍সুযোগ মনে করছেন মাশরাফি-সাকিব।

আজ বুধবার (১১ জানুয়ারি) ঢাকায় একটি পণ্যের দূতিয়ালি অনুষ্ঠানে গিয়ে সাকিব বলেছেন, ‘এ বছর বিপিএলে পিচ খুব ভালো। মিরপুরে এমন পিচ পাওয়া খুবই অপ্রত্যাশিত। সে জন্য কিউরেটরের প্রশংসা করতেই হয়। সে কারণেই আসলে এত বেশি রান হচ্ছে এবং মাঠের খেলাও ভালো হচ্ছে। রোমাঞ্চকর হচ্ছে।’

বিজ্ঞাপন

সাকিব বলেন, ‘অনেকেই ভালো খেলছে। শান্ত (নাজমুল হোসেন), তৌহিদ হৃদয়, জাকির (জাকির হাসান) খুবই ভালো ব্যাট করছে। অন্যান্য দলের খেলোয়াড়েরাও ভালো ব্যাটিং করছে। সবচেয়ে ভালো দিক হচ্ছে, স্থানীয় ব্যাটসম্যানরা বেশ ভালো করছে। এটা আমাদের জন্য খুব ভালো একটি দিক। এ জন্য প্রশংসাটা পিচের। সুযোগটা বাড়ছে রান করার।’

এর আগে গতকাল পিচের প্রসংশা ঝড়েছে মাশরাফির কণ্ঠে। কাল দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডমিনেটরসের বিপক্ষে ২০১ রানের বিশাল স্কোর গড়ে বড় ব্যবধানের জয় পেয়েছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স।

ম্যাচ শেষে মাশরাফিও বলেছেন, উইকেট ভালো হলে তরুণ ক্রিকেটারদের উন্নতিতে সেটা খুবই কার্যকর, ‘উইকেট ভালো হলে খেলা সহজ হয়। এমনিতে উইকেট তো চট্টগ্রামে গেলেই শুধু ভালো পাওয়া যায়। (মিরপুরে) এমন উইকেট তো পাওয়া যায় না। তিন দিন যে উইকেট দেখলাম, দারুণ উইকেট। এমন উইকেট হলে কিছু ক্রিকেটার আমরা তৈরি করতে পারব। এটা খুব ভালো দিক যে এত সমালোচনার মধ্যেও মাঠের খেলাটা ঠিক আছে।’

বিজ্ঞাপন

নবম বিপিএলে আপাতত ঢাকা পর্ব শেষ। ১৩ জানুয়ারি থেকে ২০ জানুয়ারী পর্যন্ত বিপিএল হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তারপর বিপিএল আবারও ফিরবে ঢাকায়।

ঢাকার প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলে সবার উপরে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। চার ম্যাচ খেলে চারটিতেই জেতা সিলেটের পয়েন্ট ৮। দুই ম্যাচ খেলে একটি করে জয় নিয়ে পরে অবস্থানে রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, ঢাকা ডমিনেটরস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন