বিজ্ঞাপন

‘রাতের আঁধারে’ গড়ে তোলা অবৈধ স্থাপনা ভেঙে দিলো জেলা প্রশাসন

January 20, 2023 | 6:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কর্ণফুলী নদী রক্ষায় নদীর তীরে নতুন করে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ সময় আটটি পাকা ঘর ও দুইটি ঝুপড়ি ঘর উচ্ছেদ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে নগরীর ফিশারীঘাট এলাকায় অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এমং মারমা মং এবং বাকলিয়ার ভূমি কর্মকর্তা জামিউল হিকমা।

জেলা প্রশাসন সূত্র জানায়, কর্ণফুলী নদীর ফিশারিজ ঘাট এলাকায় নদীর তীর দখল করে নতুনভাবে স্থাপনা করছে এমন গোপন সংবাদ এর ভিত্তিতে জেলা প্রশাসন অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পায়। এসময় নতুনভাবে গড়ে ওঠা আটটি পাকা স্থাপনা ও দুইটি ঝুপড়ি ঘর ভেঙে উচ্ছেদ করে নদীর তীর দখলমুক্ত করা হয়।

বিজ্ঞাপন

জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এমং মারমা মং সারাবাংলাকে বলেন, ‘রাতের আঁধারে নদীর তীর দখল করে একটা মহল বেশকিছু স্থাপনা করেছে। সংবাদ পেয়ে আমরা সকালে এসে সেসব স্থাপনা উচ্ছেদ করেছি।’

তিনি আরও বলেন, ‘নদীর তীরে অবৈধ দখলকারী কাউকে ছাড় দেওয়া হবে না। নদ-নদীর পাড় পাবলিক ট্রাষ্ট সম্পত্তি বা জনগণের সম্পত্তি। নদীর পরিবেশগত ভারসাম্য ও টেকসই ব্যবস্থাপনা নিশ্চিত করতে জেলা প্রশাসনের অবৈধ উচ্ছেদ কার্যক্রম অব্যহত থাকবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন