বিজ্ঞাপন

জঙ্গিবাদে জড়িয়ে ঘরছাড়া তরুণের ৯৯৯ এ ফোন, অবশেষে উদ্ধার

February 14, 2023 | 4:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গিবাদে জড়িয়ে ঘর ছাড়ার পর আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে ৯৯৯- এ নম্বরে কল করেন এক তরুণ। এরপর পুলিশ তাকে উদ্ধার করে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ ফেব্রয়ারি) জরুরি কল সেন্টার ৯৯৯-এর পুলিশ পরিদর্শক আনোয়ার ছাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই তরুণের বরাতে আনোয়ার ছাত্তার জানান, গত বছরের ২৭ ডিসেম্বর হিজরতের উদ্দেশ্যে কুমিল্লার বাড়ি থেকে টাকা চুরি করে আনসার ফিল হিন্দাল শারক্বিয়ায় যোগ দিতে তিনি ঘর ছেড়েছিলেন। এরপর রাজধানীর বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করেন এই তরুণ। প্রশিক্ষণ গ্রহণের জন্য তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। একপর্যায়ে তিনি তার ভুল বুঝতে পেরে পালিয়ে যান।

এরপর ওই তরুণ উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয় লাভ করেন। তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিলেন, কিন্তু ভয় পাচ্ছিলেন তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে হত্যার শিকার হতে পারেন।

বিজ্ঞাপন

এমন সব তথ্য জানিয়ে আইনের কাছে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পৌণে ১২টায় তিনি ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন।

৯৯৯ কলটেকার কনষ্টেবল জয় বিশ্বাস কলটি রিসিভ করেছিলেন। কনষ্টেবল জয় তাৎক্ষণিকভাবে উত্তরখান জোনের এডিসি ইয়াসির আরাফাতকে বিষয়টি জানান।

উত্তরখান থানা পুলিশের একটি দল ওই কলারের বর্ণনা অনুযায়ী অবিলম্বে উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকায় যায়। পরে উত্তরখান থানার ওসি ৯৯৯ কে জানান, তারা ২৬ বছর বয়সী তরুণ কলারকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছেন। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ ও পরবর্তী আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন