বিজ্ঞাপন

ডিএনসিসি থেকে একজন চাকরিচ্যুত, একজন সাময়িক বহিষ্কার

February 23, 2023 | 11:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জালিয়াতির মাধ্যমে বিদেশি নাগরিককে জন্মনিবন্ধন প্রদান করার দায়ে একজনকে চাকরিচ্যুত ও একজনকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে, জনস্বার্থে এই আদেশ জারি করে অবিলম্বে তা কার্যকর করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সংস্থাটি।

চাকরিচ্যুত ব্যক্তির নাম মাফরুজা সুলতানা। সর্বশেষ তিনি ডিএনসিসির অঞ্চল-৫ এর স্বাস্থ্য শাখার জন্ম-মৃত্যু রেজিস্ট্রেশন সহকারী হিসেবে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ অঞ্চল-৩ ও ৯ (অতিরিক্ত দায়িত্ব) দায়িত্ব পালনরত অবস্থায় উজবেকিস্তানে জন্মগ্রহণকারী রাশিয়ান বংশোদ্ভূত পিত-মাতার ঔরসজাত সন্তান এলিনা তৌহিদ-এর জন্ম নিবন্ধন সনদ দেন।

এ ছাড়াও তার বিরুদ্ধে স্বাক্ষর জাল করে বিভিন্ন সময় জন্ম নিবন্ধন প্রদান এবং যারা আইনগতভাবে জন্ম নিবন্ধন সনদ পাওয়ার যোগ্য নয়; তাদেরকেও জন্ম নিবন্ধন সনদ প্রদানের অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তার নাম আজিজুন নেছা। তিনি ডিএনসিসির অঞ্চল-৩ এবং ৯’র (অতিরিক্ত দায়িত্ব) স্বাস্থ্য শাখার সহকারী স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

সারাবাংলা/আরএফ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন