বিজ্ঞাপন

এখনও লা লিগার আশায় কোর্তোয়া

April 23, 2023 | 11:39 am

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগার শিরোপা প্রায় ছিটকে গেছে রিয়াল মাদ্রিদে হাত থেকে। লিগ টেবিলে এক ম্যাচ হাতে রেখে বার্সেলোনা এগিয়ে ৮ পয়েন্টের ব্যবধানে। তবুও সেল্টা ভিগোর বিপক্ষে দারুণ এক জয়ের পর এখনও শিরোপার আশা দেখছেন কোর্তোয়া। বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া বললেন, গাণিতিক সম্ভাবনার শেষটুকু থাকা পর্যন্ত আমরা শিরোপার লড়াই চালিয়ে যাবো।

বিজ্ঞাপন

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে মার্কো অ্যাসেন্সিও এবং এডার মিলিতাওয়ের গোলে ২-০ ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। বক্সের ভেতর কোণা থেকে ভিনিসিয়াস জুনিয়রের অসাধারণ পাসে নিখুঁত ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন মার্কো অ্যাসেন্সিও। দ্বিতীয়ার্ধের শুরুতে অ্যাসেন্সিওর কর্ণারেই দারুণ হেডে গোল করেন এডার মিলিতাও।

৩০ ম্যাচে রিয়ালের পয়েন্ট এখন ৬৫। এক ম্যাচ কম খেলে বার্সেলোনা এগিয়ে ৭৩ পয়েন্টে। ৮ পয়েন্টের এই ব্যবধান পরের ম্যাচেই ১১ পয়েন্টে বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে বার্সেলোনার। পয়েন্ট তালিকা বলছে বার্সেলোনার শিরোপা এক প্রকার নিশ্চিত বলা চলে। আর অতি নাটকীয় কিছু না ঘটলে রিয়ালের শিরোপা ধরে রাখার সম্ভাবনা নেই বললেই চলে। তবুও হাল ছাড়ছেন না রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

কোর্তোয়া বলেন, ‘শেষ ম্যাচটি পর্যন্ত, যতক্ষণ পর্যন্ত না গাণিতিকভাবে অসম্ভব, ততক্ষণ পর্যন্ত লড়াই চালিয়ে যাব আমরা। দুঃখজনক যে, এবার লিগের পথচলায় গুরুত্বপূর্ণ কিছু পয়েন্ট আমরা হারিয়েছি। তবে চ্যাম্পিয়ন্স লিগেও খেলতে হয়েছে আমাদের, এরকম হওয়াটা তাই অস্বাভাবিক নয়।’

বিজ্ঞাপন

সামনে কোপা দেল রে’র ফাইনালের মাত্র দুইদিন পরেই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে লড়বে রিয়াল। আর সেই সঙ্গে চলবে লা লিগার লড়াইও। মৌসুমের শেষটা তাই চ্যালেঞ্জের রিয়ালের জন্য।

কোর্তোয়া আরও বলেন, ‘এখন আমরা পরের তিন ম্যাচ (লিগে) জিততে চাই এবং কাপ ফাইনাল আসার পর দেখব, আমরা কতদূর যেতে পারলাম। ম্যাচগুলি জিতে চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ের আগে ফুরফুরে থাকতে চাই আমরা। এটা খুব গুরুত্বপূর্ণ যেন আমরা খুব ভালো অবস্থায় থাকতে পারি। আশা করি, মৌসুমের শেষটা আমরা ভালোভাবে করতে পারব।’

লা লিগায় পরের ম্যাচ আগামী মঙ্গলবার জিরোনার মাঠে নামবে রিয়াল। আর নিজেদের ম্যাচে রোববার রাতে মাঠে নামছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ১৫ মিনিটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন