বিজ্ঞাপন

৯ বছর পর টি-টোয়েন্টিতে লংকানদের হারাল বাংলাদেশ

May 9, 2023 | 2:01 pm

স্পোর্টস ডেস্ক

শেষ ১২ বলে জয়ের জন্য বাংলাদেশের তখন দরকার আরও ২৫ রানের। উইকেটে দুই সেট ব্যাটার নিগার সুলতানা এবং ঋতু মনি। ১৯তম ওভারে দুটি চার আর একটি ছক্কা হাঁকিয়ে দুই ব্যাটার তুলে নেন ১৭ রান। অর্থাৎ শেষ ওভারে তখন দরকার আর মাত্র ৮ রানের। যা সহজেই তুলে নেয় বাংলাদেশ। আর তাতেই ৯ বছর পর টি-টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে জয় পেল বাংলাদেশ।

বিজ্ঞাপন

বাংলাদেশের দুর্দান্ত এই জয়ের পেছনে সবচেয়ে বড় অবদান নিগার সুলতানা জ্যোতির। অনবদ্য ফিনিশিংয়ে এক বল হাতে রেখেই কাঙ্খিত জয় পায় বাংলাদেশ। ৫১ বলে অপরাজিত ৭৫ রানের অনবদ্য এক ইনিংস খেলেছেন বাংলাদেশের অধিনায়ক।

সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে মঙ্গলবার অধিনায়কের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলংকাকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ১৪৬ রানের লক্ষ্য এক বল আগেই ছুঁয়ে ফেলেছে নিগারের দল।

দারুণ ফিফটিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নিগার। চার নম্বরে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে করেছেন ৭৫ রান। ৫১ বলের ইনিংস সাজিয়েছেন ৭ চার ও ২ ছয়ে।

বিজ্ঞাপন

শেষবার ২০১৪ সালে ঘরের মাঠে বিশ্বকাপে শ্রীলংকাকে হারিয়েছিল বাংলাদেশ। এরপর টানা ৭ ম্যাচে লংকানদের বিপক্ষে জয়ের দেখা পায়নি টাইগ্রেসরা। ৮ম ম্যাচে এসে ঘুচল জয়ের আক্ষেপটা।

১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৭৪ রানের মধ্যে তিন উইকেট হারায় বাংলাদেশ। শামিমা সুলতানা ৫, রুবিয়া হায়দার ৯ এবং সোবহানা মোস্তারি ১৭ রানে ফিরে যান। তারপর ৭১ রানের জুটিতে দলকে জেতান নিগার এবং রিতু।

কলম্বোতে এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪৫ রান তোলে শ্রীলংকা। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করেন হারশিতা সামাবিক্রমা। ২৮ বলে ৩৮ রান করেন অধিনায়ক আতাপাত্তু।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে ২০ রান খরচায় দুই উইকেট নেন ফাহিমা খাতুন। একটি করে উইকেট নেন ফারিহা তৃষ্ণা, সুলতানা খাতুন, নাহিদা আক্তার এবং রাবেয়া খান।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন