বিজ্ঞাপন

ঈদের ছুটি একদিন বাড়ল

June 19, 2023 | 1:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদের ছুটি একদিন বাড়িয়েছে সরকার। ফলে ২৭ জুন থেকে ঈদের ছুটি কার্যকর হবে। ফলে এদিন থেকে ৩০ জুন পর্যন্ত ছুটি পাবেন সরকারি কর্মচারীরা।

বিজ্ঞাপন

সোমবার (১৯ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানান, আগে ঈদের সময়ে একদিন বাড়তি ছুটি দেওয়া হয়েছিল। এর ফলে ট্রাফিক ব্যবস্থাপনা ঠিকঠাক করা গেছে। সে অভিজ্ঞতার আলোকে এবারও একদিন ছুটি বাড়ানো হলো।

মন্ত্রিপরিষদ সচিব জানান, ঈদের ছুটিতে সব মানুষ একবারে রওয়ানা করে। ফলে সড়কে অনেক চাপ পড়ে। এবার ঈদে ছুটি একদিন বাড়ানোর ফলে ট্রাফিক ব্যবস্থাপনা সঠিকভাবে করা যাবে।

বিজ্ঞাপন

সৌদি আরবে ২৮ জুন ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। সে হিসেবে বাংলাদেশে ২৯ জুন ঈদুল আজহার দিন ধরা হয়েছে। ঈদের পরে শুক্রবার এবং শনিবার দুইদিন সরকারি ছুটির মধ্যেই পড়েছে। মানুষের ঈদ যাত্রার সুবিধার জন্য তাই ঈদের আগে ২৮ জুনের সঙ্গে আরও একদিন বাড়িয়ে ২৭ জুন নির্বাহী আদেশে ছুটি দিয়েছে সরকার।

আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি পবিত্র ঈদুল আজহার ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করেছিল। সরকারি ফোরামের সুপারিশের পাশাপাশি বেসরকারি ফোরাম যাত্রী কল্যাণ সমিতিও একদিন ছুটি বাড়ানোর দাবি জানিয়েছিল।

২০২৩ সালের সরকারি ছুটির তালিকা অনুযায়ী, ২৮ থেকে ৩০ জুন পর্যন্ত ঈদুল আজহার সরকারি ছুটি। ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটি। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৯ জুন ঈদুল আজহা উদযাপিত হতে পারে। ফলে সাধারণ ছুটি পড়বে চারদিন। আর একদিন বাড়ানোর ফলে সাপ্তাহিক ছুটিসহ ঈদের ছুটি পাঁচদিন হবে।

বিজ্ঞাপন

এদিকে সোমবার (১৯ জুন) সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির সভাও অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন