বিজ্ঞাপন

কর্মস্থলে ফেরা মানুষদের ভোগান্তিতে ফেলেছে বৃষ্টি

July 1, 2023 | 6:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা পাঁচ দিনের ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন চাকরিজীবীরা। বাস, ট্রেন, লঞ্চে যোগে সকাল থেকেই ঢাকা ফিরতে দেখা গেছে। শনিবার (১ জুলাই) সকালের দিকে বৃষ্টি না থাকায় শান্তিতেই ঘরে পৌঁছাতে পেরেছেন অনেকে। কিন্তু দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হওয়ায় চরম ভোগান্তিতে পড়েন ঢাকামুখী যাত্রীরা।

বিজ্ঞাপন

মুষলধারে বৃষ্টি হওয়ায় ঢাকামুখী যাত্রীদের অনেককে ভিজেই বিভিন্ন পরিবহনে ওঠা-নামা করতে দেখা যায়। মূলত শনিবার (১ জুলাই) বিকেল ৩টার পর যারা ঢাকায় প্রবেশ করেছেন তাদের এ দুর্ভোগে পড়তে হয়েছে। ঢাকার আকাশ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ পরিস্কার ছিল। কিন্তু বিকেল ৩টার দিকে হঠাৎ মুষলধারে বৃষ্টি শুরু হয়। যদিও সন্ধ্যার আগে বৃষ্টি কমে যায়, কিন্তু ঢাকার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

দেশের উত্তর, দক্ষিণ এবং পশ্চিমাঞ্চল থেকে বাসগুলো এসে থামে রাজধানীর কল্যাণপুরে। এক ঘণ্টার বৃষ্টিতে পুরো এলাকায় হাঁটু পানি জমে যায়। ফলে ওঠা-নামায় বেশ ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।

বিজ্ঞাপন

চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা যাত্রী নাজমুল হক জানান, সকালে আবহাওয়া শুষ্ক ছিলো। মাঝপথে এসে হালকা বৃষ্টি নামে। পরে আরও বাড়তে থাকলে বাসে বসে থাকায় মুশকিল হয়ে যাচ্ছিল।

আরেক যাত্রী মোমিনুল জানান, এসি বাস তবুও এতো বৃষ্টি হয়েছে যে গ্লাস চুয়ে পানি পড়ছিলো। ঢাকায় পৌঁছাতে পৌঁছাতে বৃষ্টি কমেছে তবে প্রচুর পানি জমার কারণে বাস থেকে নামাই মুশকিল ছিলো।

ধোলাইপাড়ে বিআরটিসি কাউন্টারের সাইফুল ইসলাম জানান, সকালে আবহাওয়া ভালো ছিলো, বিকালে বৃষ্টিতে দুর্ভোগের শেষ নেই। যাত্রীরা নেমেই চলে আসছিল কাউন্টারে। তাদের জায়গা দেওয়াই কঠিন ছিলো।

বিজ্ঞাপন

এদিকে, ট্রেনে আসা যাত্রীদেরও চরম ভোগান্তিতে ফেলে দিয়েছে বৃষ্টি। দুপুরের পর ঢাকায় পৌঁছানো সব ট্রেনের যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে স্টেশনে।

বিটিআরসি সূত্রানুযায়ী, ঈদের তিনদিনে গ্রামীণ ফোনের ৩৬ লাখ ৬৫ হাজার ৬৮২ গ্রাহক ঢাকা ছেড়েছেন, রবি আজিয়াটা লিমিটেডের ১২ লাখ ৬৭ হাজার ৭৩১ গ্রাহক, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের ২২ লাখ ৬৩ হাজার ৩৪৫ গ্রাহক এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ২ লাখ ৪৬ হাজার ৭৬৫ গ্রাহক ঢাকা ছেড়েছে।

এবার ঈদুল আযহায় টানা ৫ দিন ছুটি কাটানোর সুযোগ পান চাকরিজীবীরা। যা আজ শনিবার (১ জুলাই) শেষ হচ্ছে। আগামীকাল রোববার (২ জুলাই) থেকে অফিস খুলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন