বিজ্ঞাপন

২৭ জুলাই ঢাকায় বিএনপির মহাসমাবেশ

July 22, 2023 | 6:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে আগামী বৃহস্পতিবার (২৭ জুলাই) ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি।

বিজ্ঞাপন

শনিবার (২২ জুলাই) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের ‘তারুণ্যের সমাবেশ’ থেকে এ কর্মসূচি ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল এ ‘তারুণ্যের সমাবেশ’ আয়োজন করে।

সমাবেশ শেষ হওয়ার আগে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব বলেন, ‘সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠা, খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তি ও বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এ শান্তিপূর্ণ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের নেতা তারেক রহমান একদফা দিয়েছেন। একদফা যদি না মানে, তাহলে ফয়সালা হবে রাজপথে। আমাদের দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ। এই দাবিতে, আমরা শান্তিপূর্ণ মহাসমাবেশ করব। এই সমাবেশে যোগ দিয়ে সরকারের পতন ত্বরান্বিত করতে হবে।’

মনে রাখতে হবে, আমরা শোষণমুক্ত বাংলাদেশের জন্য সংগ্রাম করছি, আমরা ভোটাধিকারের জন্য সংগ্রাম করছি। আমি আহ্বান জানাব, তরুণেরা সব জেগে উঠুন, যুবকেরা সব জেগে উঠুন। আপনাদের প্রতি এ দেশের জনগণের যে ডাক, খালেদা জিয়ার যে ডাক, তারেক রহমানের যে ডাক, সেই ডাকে সাড়া দিয়ে আওয়ামী লীগ সরকারকে পরাজিত করে জগণের সরকার প্রতিষ্ঠা করুন।’

বিজ্ঞাপন

এর আগে, শনিবার (২২ জুলাই) দুপুর ২ টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে ঢাকা বিভাগীয় তারুণ্যের সমাবেশ শুরু হয়।

সমাবেশ শুরুর চার ঘণ্টা আগেই ঢাকার বিভিন্ন এলাকা এবং আশপাশের জেলা থেকে হাজার হাজার নেতা-কর্মী, সমর্থক মিছিল নিয়ে সমাবেশে আসতে শুরু করে। দুপুর ১২টার মধ্যেই সমাবেশস্থল এবং আশাপাশের এলাকা লোকজনে ভরে যায়।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ছাত্রদলের সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণসহ তিন অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন