বিজ্ঞাপন

এমপি লতিফের ছেলে ‘বিনা ভোটে’ চট্টগ্রাম চেম্বারের সভাপতি

August 8, 2023 | 10:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: এক দশক পর চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃত্বে পরিবর্তন এসেছে। নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর হাজ্জাজ। তিনি মাহবুব আলমের স্থলাভিষিক্ত হলেন, যিনি এক দশক চট্টগ্রাম চেম্বারে নেতৃত্ব দিয়ে এবার এফবিসিসিআইয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন। ওমর হাজ্জাজ আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এম এ লতিফের ছেলে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (০৮ আগস্ট) নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে নবনির্বাচিত পরিচালকমণ্ডলীর সভায় নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সভায় নির্বাচন বোর্ডের চেয়ারম্যান নুরুন নেওয়াজ, সদস্য মোহাম্মদ আলী চৌধুরী ও ওয়াহিদ আলম এবং নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান সরওয়ার হাসান জামিল উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নব-নির্বাচিত পরিচালকমণ্ডলী সভায় সরাসরি ভোটের মাধ্যমে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করেন। এতে ওমর হাজ্জাজ সভাপতি, তরফদার মো. রুহুল আমিন সিনিয়র সহ-সভাপতি এবং রাইসা মাহবুব সহ-সভাপতি নির্বাচিত হন।

এর আগে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চট্টগ্রাম চেম্বারের পরিচালকমণ্ডলী নির্বাচিত হন। পরিচালকররা হচ্ছেন- সৈয়দ মোহাম্মদ তানভীর, একেএম আক্তার হোসেন, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, অঞ্জন শেখর দাশ, রকিবুর রহমান টুটুল, মাহফুজুল হক শাহ, বেনাজির চৌধুরী নিশান, আলমগীর পারভেজ, নাজমুল করিম চৌধুরী শারুন, ইফতেখার হোসেন, গাওহার সিরাজ জামিল, আবু সুফিয়ান চৌধুরী, মাহবুবুল হক, আক্তার পারভেজ, রেজাউল করিম আজাদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, মোহাম্মদ মনির উদ্দিন, আখতার উদ্দিন মাহমুদ, মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ এবং ওমর মুক্তাদির।

বিজ্ঞাপন

বর্তমান পরিচালনা পরিষদের মেয়াদ শেষে ৩০ সেপ্টেম্বর নবনির্বাচিত পরিষদ দায়িত্ব নেবে। এই পরিষদ ২০২৫ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবে।

গত ১৫ জুন চট্টগ্রাম চেম্বারের পরিচালকমণ্ডলী নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ৬ আগস্ট পর্যন্ত। চারটি ক্যাটাগরিতে মনোনয়নপত্র জমা দেয়া ২৪ প্রার্থীর বিপরীতে কেউ না থাকায় তাদের পরিচালক নির্বাচিত ঘোষণা করা হয়।

ওমর হাজ্জাজের বাবা চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সংসদ সদস্য এম এ লতিফও চেম্বারের সভাপতি ছিলেন। এ ছাড়া ওমর হাজ্জাজ বিদায়ী পরিষদে সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আগে একবার তিনি পরিচালকের দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন